৫৭ ধারা বাতিলের দাবি রাবি প্রগতিশীল ছাত্রজোটের

২৯ আগস্ট,২০১৬

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রাবি: ‘দেশের মানুষের স্বার্থ জলাঞ্জলি দিয়ে, ছাত্র অধিকার সংরক্ষণ না করে বিশ্ববিদ্যালয় এবং রাষ্ট্রীয় প্রশাসন যখন লুটেরাবাদের স্বার্থ সংরক্ষণ করে তখন আমরা মনে করি রাষ্ট্রযন্ত্রের প্রতি আঙ্গুল তোলা প্রতিটি মানুষের অধিকার। আর আমরা যখন দেশের স্বার্থে প্রতিবাদ করি তখন আমাদের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করা হয়। আমরা চাই অবিলম্বে এই ধারা বাতিল করা হোক’।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দীলিপ রায়ের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি করা হয়।

এ সময় বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি প্রদিপ মার্ডি বলেন, সুন্দরবন ধ্বংস করে রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা চলবে না। সকলেই জানে কারা বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ছিটবাণিজ্য, হল দখল ও জনস্বার্থবিরোধী কার্যক্রম চালায়। আমরা অবিলম্বে সুন্দরবন রক্ষা আন্দোলনের কর্মী দীলিপ রায়ের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

এর আগে ডিন্স কমপ্লেক্সের সামনে থেকে একটি মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে এসে মিছিল সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল-সমাবেশে রাবি ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশন ও বিপ্লবী ছাত্রমৈত্রীর নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

সাড়ে ১০ হাজার কোটি টাকা পাবে স্কুলগুলো

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: সারাদেশে ৩০০০ মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনসহ অন্যান্য ভবন নির্মাণ করার উদ্যোগ নিয়েছে . . . বিস্তারিত

অনশনে অসুস্থ ১৭৮, সুস্পষ্ট ঘোষণা না দেয়া পর্যন্ত কর্মসূচি চলবে

নিজস্ব প্রতিবিদকআরটিএনএনঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে মাদ্রাসা জাতীয়করণে দাবিতে আমরণ অনশনে টানা ৭ম দিনে ১৭৮ জন ইবতেদায়ি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com