জাবির কেন্দ্রীয় গ্রন্থাগারে পড়ার সময় বৃদ্ধি

২৬ আগস্ট,২০১৬

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় গ্রন্থাগার রাত ১০টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক ড. অজিত কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে কেন্দ্রীয় গ্রন্থাগারটি রাত ৮টা পর্যন্ত খোলা থাকতো।

ড. অজিত কুমার মজুমদার বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা গ্রন্থাগারের পড়ার সময় বৃদ্ধি করেছি। আগামী শনিবার থেকে লাইব্রেরি রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। আমরা ইতোমধ্যে এ বিষয়ে নোটিশ দিয়ে শিক্ষার্থীদের অবহিত করেছি।

এদিকে কেন্দ্রীয় গ্রন্থাগার বন্ধ হওয়ার সময় বাড়ানোয় প্রশাসনকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ বামপন্থী সংগঠনগুলো। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার অবিলম্বে পূর্ণাঙ্গ করার দাবিও জানিয়েছে সংগঠনগুলোর নেতাকর্মীরা।

জাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল বলেন, ছাত্র ইউনিয়ন মনে করে একটি বিশ্ববিদ্যালয় জ্ঞান উৎপাদন, সংরক্ষণ ও বিতরণক্ষেত্র হিসেবে কেমন হবে তা অনেকাংশেই প্রকাশ এবং নির্ভর করে কেন্দ্রীয় গ্রন্থাগারের উপর। জাবির কেন্দ্রীয় গ্রন্থাগারটি বিদ্যায়তনিক দৃষ্টিকোণ থেকে সর্বাধিক অবহেলিত। তাছাড়া গ্রন্থাগারের ব্যবস্থাপনা ও সুবিধাসমূহ শিক্ষার্থী বান্ধব নয়।
 
তিনি বলেন, গ্রন্থাগার শুধু দীর্ঘক্ষণ খোলা রেখেই নয়, গ্রন্থাগার পূর্ণাঙ্গকরণ এবং গ্রন্থাগারকে সমৃদ্ধ করে বিশ্ববিদ্যালয়ের সার্বিক জ্ঞান চর্চার পরিবেশে ইতিবাচক পরিবর্তন আনার জন্যে প্রশাসনকে অবিলম্বে উদ্যোগী হতে হবে।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

সাড়ে ১০ হাজার কোটি টাকা পাবে স্কুলগুলো

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: সারাদেশে ৩০০০ মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনসহ অন্যান্য ভবন নির্মাণ করার উদ্যোগ নিয়েছে . . . বিস্তারিত

অনশনে অসুস্থ ১৭৮, সুস্পষ্ট ঘোষণা না দেয়া পর্যন্ত কর্মসূচি চলবে

নিজস্ব প্রতিবিদকআরটিএনএনঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে মাদ্রাসা জাতীয়করণে দাবিতে আমরণ অনশনে টানা ৭ম দিনে ১৭৮ জন ইবতেদায়ি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com