কুবির দগ্ধ ছাত্রীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

২৪ আগস্ট,২০১৬

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সংলগ্ন ছাত্রীনিবাসে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ছাত্রীসহ ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩ জনসহ মোট ৬ ছাত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় কুমিল্লা সদর দক্ষিণ থানার এসআই, কোটবাড়ী ফাঁড়ি ইনচার্জ সহিদুল বাশার বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে এই মামলা দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, ঘটনায় আহত বিশ্ববিদ্যালয়ের ৯ম ব্যাচের অর্থনীতি বিভাগের ছাত্রী ফাহমিদা হাসান নিসা, হিসাব বিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের ছাত্রী মর্জিনা বেগম ও আইসিটি বিভাগের ৮ম ব্যাচের ছাত্রী নুরুন্নাহারসহ মোট ৬ জন।

আসামীদের মধ্যে ঘটনায় আহত নিসা ঢামেকের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা ৬ জনের মধ্যে অভিযুক্ত মর্জিনা বেগম ও নুরুন্নাহারকে গ্রেপ্তার দেখিয়ে বাকি ৪ জনকে ছেড়ে দেয়া হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম। তিনি জানান, এছাড়াও ক্রাইমসিন টিমের পরীক্ষার রিপোর্টের পরই বিস্ফোরণের কারণ ও এর সাথে ছাত্রীদের সম্পৃক্ততার বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৩ আগস্ট) ভোর ৬টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন ‘হেভেন ছাত্রীনিবাসে’ এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৯ম ব্যাচের ছাত্রী ফাহমিদা হাসান নিসার শরীরের প্রায় ৬৫ শতাংশ দগ্ধ হয়েছে বলে মেডিকেল সুত্র জানায়।

বিস্ফোরণস্থলে একটি কক্ষের দুটি জানালার মধ্যকার একটি জানালা গলে গেছে এবং অপরটির গ্রিল কাটা ও কপাট ভাঙ্গা। কক্ষের আশেপাশে কোন গ্যাসের লাইন বা সিলিন্ডার পাওয়া যায়নি।

এছাড়া কক্ষটির রেফ্রিজারটিকেও অক্ষত অবস্থায় পাওয়া গেছে বলে জানান প্রত্যক্ষদর্শী পুলিশ ও ডিবির সদস্যরা।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে টিআইবির ৯ সুপারিশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ৯টি সুপারিশ করেছে। . . . বিস্তারিত

২০১৯ থেকে নতুন পদ্ধতিতে এসএসসি পরীক্ষা, আন্তমন্ত্রণালয়ে সিদ্ধান্ত

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনঢাকা: ২০১৯ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা নতুন প্রশ্নপত্র ও নতুন পদ্ধতিতে নেওয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com