জাবিতে ছাত্রলীগ কর্মীর কক্ষ থেকে গাঁজা উদ্ধার

২৩ আগস্ট,২০১৬

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক জব্বার হলের ছাত্রলীগ কর্মীর কক্ষ থেকে গাঁজা উদ্ধার করেছে হল প্রশাসন।

মঙ্গলবার দুপুর একটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হলের ৩২০ নং কক্ষ থেকে মাদকদ্রব্য উদ্ধার করা হয় বলে জানিয়েছেন হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক আবু দায়েন।

এ সময় উক্ত কক্ষে বসবাসকারী হাসেম রেজা (লোক প্রশাসন-৪০ তম আবর্তন) ও আব্দুস সালামকে (বাংলা-৪০ তম আবর্তন) জিজ্ঞাসাবাদ করে তাদের নামে অভিযোগ দিয়ে ওই কক্ষ সিলগালা করে দেওয়া হয়।

অভিযুক্ত হাসেম রেজা ছাত্রলীগ কর্মী এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেলের অনুসারী ও হল শাখার সভাপতি নওশাদ আলম অনিকের সাথে রাজনীতি করেন বলে জানা গেছে।

এ ঘটনায় হলের ছাত্র শৃঙ্খলা সংক্রান্ত ওয়ার্ডেন আ স ম ফিরোজ উল হাসানকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তিন দিনের মধ্যে প্রকৃত ঘটনা উদঘাটন পূর্বক প্রয়োজনীয় সুপারিশসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অভিযুক্ত হাসেম রেজা নিজেকে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেল অনুসারী ও শহীদ রফিক জব্বার হল শাখা ছাত্রলীগের সভাপতি নওশাদ আলম অনিকের সাথে রাজনীতি করেন দাবি করে বলেন, ‘গত দুই বছর যাবত আমি ছাত্রলীগের কোনো প্রোগ্রাম মিস করিনি। আমার নামে কোনো বাজে রিপোর্টও নেই। আমি অনুষদ কমিটির একজন পদপ্রার্থী ছিলাম এজন্য রাজনৈতিক প্রতিহিংসার বর্শ্ববর্তী হয়ে আমাকে ফাঁসানো হয়েছে’।

শহীদ রফিক জব্বার হল শাখার সভাপতি নওশাদ আলম অনিকের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি হাসেম রেজার দাবি অস্বীকার করে বলেন, ‘সে আমার এলাকার বন্ধু এবং মাঝে মাঝে আমার সাথে বের হয়। কিন্তু সে আমাকে কখনো বলেনি রাজনীতি করবে এবং রাজীব ভাইও আমাকে তার বিষয়ে কিছু বলেনি’।
 
এ বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি তাকে ব্যক্তিগতভাবে চিনি না। সে যদি আমার রাজনীতি করত তাহলে এতদিন কোনো না কোনো পোস্ট পেত এটাই স্বাভাবিক। তবে শুনেছি গত কিছুদিন যাবত সে ছাত্রলীগের প্রোগ্রামে নাকি অংশগ্রহণ করেছে’।

শহীদ রফিক জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আবু দায়েন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে আমরা হলে যাই এবং ৩২০ নং কক্ষ থেকে মাদক জাতীয় দ্রব্য উদ্ধার করি।

এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তাদের প্রকৃত ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

৩০ জুলাই পর্যন্ত চলবে ফল পুনঃনিরীক্ষার আবেদন

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রতিবারের মতো এবারও যদি কোনো শিক্ষার্থী মনে করে যে, চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষায় . . . বিস্তারিত

শর্ত পূরণে ব্যর্থ বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে নিজস্ব ক্যাম্পাসে যেত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com