এইচএসসি পরীক্ষার ফল প্রার্থীদের জন্য সুখবর

০৬ আগস্ট,২০১৬

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: এইচএসসি পরীক্ষার ফল প্রার্থীদেরকে একটি দারুণ সুখবর দিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান।

শনিবার রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে আয়োজিত এক কর্মশালায় তিনি জানান, এবার থেকে ফলাফলে জিপিএ’র পাশাপাশি বিষয়ভিত্তিক প্রাপ্ত নম্বরও দেয়া হবে। এসএসসি পরীক্ষার ক্ষেত্রেও একই নিয়ম পালন করা হবে। 

চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান বলেন, চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফলাফল থেকে এ প্রক্রিয়া শুরু হবে। জিপিএ’র পাশাপাশি নৈর্ব্যক্তিক, ব্যবহারিক এবং রচনামূলকের নম্বরও আলাদাভাবে দেয়া থাকবে।

এ পদ্ধতি চালু হলে পরীক্ষার্থীরা পরীক্ষার প্রতিটি অংশের নম্বর আলাদাভাবে জানতে পারবে।

ঢাকা বোর্ডের চেয়ারম্যান বলেন, ১৮ আগস্ট অপেক্ষায়মান এইচএসসি পরীক্ষা ফলাফলে নম্বরসহ দেয়া হবে। এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা এরই মধ্যে নেয়া হয়েছে।

উল্লেখ্য, আগে ফলাফলে শুধু জিপিএ’র পাশাপাশি বিষয়ভিত্তিক গ্রেড প্রকাশ করা হত। নম্বরশীট পেতে হলে আলাদা করে শিক্ষাবোর্ডে আবেদন করতে হত। এবার থেকে আর সে নিয়ম থাকছে না।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে টিআইবির ৯ সুপারিশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ৯টি সুপারিশ করেছে। . . . বিস্তারিত

২০১৯ থেকে নতুন পদ্ধতিতে এসএসসি পরীক্ষা, আন্তমন্ত্রণালয়ে সিদ্ধান্ত

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনঢাকা: ২০১৯ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা নতুন প্রশ্নপত্র ও নতুন পদ্ধতিতে নেওয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com