‘পিস স্কুল’ বন্ধের নির্দেশ

০৩ আগস্ট,২০১৬

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: ভারতীয় ইসলাম প্রচারক, বক্তা ও লেখক জাকির নায়েকের আদর্শ অনুসরণের অভিযোগে বাংলাদেশে পরিচালিত সব পিস স্কুলগুলো বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।


শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদনহীন পিস স্কুল বন্ধ ও ঢাকার লালমাটিয়ার পিস স্কুলের পাঠদানের অনুমতি বাতিলের নির্দেশ দিয়ে আদেশ জারি করা হয়েছে।


মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


এর আগে পিস টিভির সম্প্রচার বাংলাদেশে বন্ধ করে দেওয়া হয়েছে।


রাজধানীর লালমাটিয়ার পিস ইন্টারন্যাশনাল স্কুল বিতর্কিত কার্যক্রমে লিপ্ত ছিল বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।


‘পিস’ নামে বাংলাদেশে কতটি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে, সে বিষয়ে সরকারের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই।


তবে ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছিল, রাজধানীর লালমাটিয়ায় পিস স্কুল নামে একটি ইংরেজি মাধ্যমের বিদ্যালয়ের সাময়িক নিবন্ধনই শুধু দিয়েছেন তারা। বাকিগুলো অননুমোদিত।


অভিযোগ উঠেছে, জাকির নায়েকের বক্তব্যে তরুণরা সন্ত্রাসী কর্মকাণ্ডে উদ্ধুদ্ধ হচ্ছে। বলা হচ্ছে, গুলশানে হলি আর্টিজানে হামলাকারী সন্ত্রাসীদের কেউ কেউ জাকির নায়েকের বক্তব্য অনুসরণ করতেন।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

মাদ্রাসা জঙ্গি তৈরির কারখানা নয়: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনচট্টগ্রাম: মাদ্রাসা থেকে জঙ্গি তৈরি হয় এ কথাটি সত্য নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইস . . . বিস্তারিত

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতি শিক্ষামন্ত্রীর আহ্বান

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: সামাজিক ও অর্থনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে শিক্ষার্থী ভর্তির ক্ষ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com