নির্বাচনে স্বাধীনতা বিরোধী শক্তিকে পরাজিত করতে হবে: ঢাবি উপাচার্য

১৪ ডিসেম্বর,২০১৮

নির্বাচনে স্বাধীনতা বিরোধী শক্তিকে পরাজিত করতে হবে: ঢাবি উপাচার্য

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সংসদ নির্বাচনে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে পরাজিত করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শুক্রবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাবি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। খবর বাসসের।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক অধ্যাপক ড. তাজিন আজিজ চৌধুরী, শহীদ গিয়াস উদ্দিন আহমেদের বোন অধ্যাপক সাজেদা বানু, ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদ পরিবার সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা প্রাতিষ্ঠানিক ইউনিট কমান্ড, অফিসার্স এসোসিয়েশন, ৩য় শ্রেণী কর্মচারী সমিতি, কারিগরী কর্মচারী সমিতি এবং ৪র্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান অনুষ্ঠান পরিচালনা করেন।

উপাচার্য বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্ম মহান মুক্তিযুদ্ধের চেতনা ও শহীদদের মৌলিক দর্শনকে ধারণ করে।

তরুণ প্রজন্মই স্বাধীনতা বিরোধী চক্রকে প্রতিরোধ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে উপাচার্য বলেন, বুদ্ধিজীবীরা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে জনমত গঠন করেছিলেন। সমাজের নানা বৈষম্য, অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে তারা সোচ্চার ছিলেন। মানুষের মনো-জগতের উন্নয়নে তারা কাজ করছিলেন। এ কারণেই পাকিস্তানী হানাদার বাহিনী বেছে বেছে তাদের হত্যা করে।

বাঙালি জাতিকে মেধাশূন্য করতেই পাকিস্তানী বাহিনী ও তার দোসররা পরিকল্পিতভাবে দেশের কৃতী সন্তানদের ওপর হত্যাযজ্ঞ চালিয়েছিল বলে তিনি উল্লেখ করেন।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

সরকারি স্কুল-কলেজের শিক্ষকদের কোচিং অবৈধ: হাইকোর্ট

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে সরকারি স্কুল-কলেজের শিক্ষকদের কোচিং বাণিজ্য অবৈধ বলে রায় দিয়েছে হাইকোর্ট। সেই সঙ্গে . . . বিস্তারিত

একুশের বইমেলায় এখন ভিন্নমতের বই প্রকাশের সুযোগ কতটা আছে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: অমর একুশে বইমেলায় এবারো অংশ নিচ্ছে চার শতাধিক প্রকাশনা সংস্থা। আর একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com