মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

০৭ অক্টোবর,২০১৮

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৬টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৬৮ জন ভর্তিচ্ছু নির্বাচিত হয়েছেন। আর অপেক্ষমান রাখা হয়েছে ৫০০ জনকে।

রবিবার এ ফল প্রকাশ করা হয়। এর আগে শুক্রবার দেশজুড়ে বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে আবেদনকারী ৬৫ হাজার ৯১৯ জন হলেও পরীক্ষায় অংশ নেয় ৬৩ হাজার ২৬ জন পরীক্ষার্থী।

স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল শিক্ষা বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. আবদুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। এবার ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রের ভর্তি নেওয়া হয়। এর মধ্যে পরীক্ষায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৭ ও সর্বনিম্ন ৫৭।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, জাতীয় মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে ফল পৌঁছে যাচ্ছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

এমবিবিএস পরীক্ষায় পাস নম্বর ৪০। ৪০ নম্বর পেয়ে সরকারি ও বেসরকারি উভয় মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ২৪ হাজার ৯৬৮ জন শিক্ষার্থী।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ফল স্থগিত

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ . . . বিস্তারিত

সরকারি চাকরিতে কোটা বাতিল করে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: মন্ত্রিসভায় অনুমোদনের পর বেতন কাঠামোর নবম থেকে ১৩তম গ্রেড (আগের প্রথম ও দ্বিতীয় শ্রেণির চা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com