প্রশ্নপত্র  ফাঁস ঠেকাতে ১ সেপ্টেম্বর থেকে মেডিক্যাল কোচিং বন্ধ

১৪ আগস্ট,২০১৮

প্রশ্নপত্র  ফাঁস ঠেকাতে ১ সেপ্টেম্বর থেকে মেডিক্যাল কোচিং বন্ধ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: এমবিবিএস ও ডেন্টাল পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করার লক্ষ্যে  ১ সেপ্টেম্বর থেকে সকল মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার বন্ধ করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এছাড়া, ভর্তি পরীক্ষা কেন্দ্র করে প্রশ্নপত্র ফাসসহ যেকোনো ধরনের গুজব বা ভুয়া তথ্য যদি কেউ ফেইসবুক বা ইন্টারনেটে প্রচার করে তবে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে এই ভর্তি পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে সোমবার এসব সিদ্ধান্ত বাস্তবায়নের পদক্ষেপ নিতে স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশ দেন মন্ত্রী।

কোনো অনিয়ম বা প্রশ্নপত্র ফাসের গুজব না ছড়িয়ে যেকোনো অভিযোগ নিকটস্থ থানা এবং স্বাস্থ্য মন্ত্রণালয় বা স্বাস্থ্য অধিদপ্তরে দ্রুত জানানোর জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানান স্বাস্থ্যমন্ত্রী।

মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার বন্ধ এবং পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো অপপ্রচার রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অভিভাবক এবং শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন স্বাস্থ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা হবে ৫ অক্টোবর এবং বিডিএস ভর্তি পরীক্ষা হবে ৯ নভেম্বর।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচনের রুল স্থগিত চেয়ে উপাচার্যের আপিল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানে পদক্ষেপ . . . বিস্তারিত

সরকারি হলো ৪৪ বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নতুন করে আরও ৪৪ মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com