৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ, ১৩১৪ জনকে নিয়োগের সুপারিশ

১২ জুন,২০১৮

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ, ১৩১৪ জনকে নিয়োগের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) থেকে এ তথ্য জানানো হয়।

ফলাফলে দেখা গেছে ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলে সাধারণ ক্যাডারে ৪৬৫ জন, স্বাস্থ্য ক্যাডারে ৩২৩ জন এবং কারিগরি ও সাধারণ শিক্ষা ক্যাডারে মোট ৫২৬ জনকে উর্ত্তীণ বলে ঘোষণা করা হয়েছে। এ বিসিএস পরীক্ষায় নন-ক্যাডার পদের জন্য অপেক্ষমাণ রয়েছেন ৩ হাজার ৪৫৪ জন। পদ পাওয়া সাপেক্ষে তাদের নিয়োগ দেওয়া হবে।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা মেহদী শাহনেওয়াজ জলিল গণমাধ্যমকে জানান, ৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন চার হাজার ৭৬৮ জন। এদের মধ্যে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য এক হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়েছে।

ফলাফল পিএসসির ওয়েব সাইট www.bpsc.gov.bd থেকে সংগ্রহ করা যাবে, অথবা এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে ইংরেজিতে পিএসসি স্পেস ৩৭ স্পেস রেজিস্ট্রেশন নম্বর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

৩৭তম বিসিএসে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা পদে নিয়োগ দিতে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ পরীক্ষায় অংশ নিতে সে বছর ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলে। একই বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয় প্রিলিমিনারি টেস্ট। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন। যার মধ্যে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। এরপর ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি হতে শুরু হয় লিখিত পরীক্ষা। তাতে ৫ হাজার ৩৭৯ জন পাস করেন। এরপর ২৯ নভেম্বর মৌখিক পরীক্ষা শুরু হয়। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ৭৬৮ জন।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

সরকারি স্কুল-কলেজের শিক্ষকদের কোচিং অবৈধ: হাইকোর্ট

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে সরকারি স্কুল-কলেজের শিক্ষকদের কোচিং বাণিজ্য অবৈধ বলে রায় দিয়েছে হাইকোর্ট। সেই সঙ্গে . . . বিস্তারিত

একুশের বইমেলায় এখন ভিন্নমতের বই প্রকাশের সুযোগ কতটা আছে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: অমর একুশে বইমেলায় এবারো অংশ নিচ্ছে চার শতাধিক প্রকাশনা সংস্থা। আর একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com