জনতা-সোনালী-রূপালী ব্যাংকের সমন্বিত নিয়োগ কার্যক্রম বন্ধের নির্দেশ

০৭ জানুয়ারি,২০১৮

জনতা-সোনালী-রূপালী ব্যাংকের সমন্বিত নিয়োগ কার্যক্রম বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জনতা, সোনালী ও রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ সব কার্যক্রম গ্রহণ না করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। তবে ১২ জানুয়ারি অন্য পাঁচ ব্যাংকের পরীক্ষা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক।

রবিবার এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি. এম. হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রাশিদুল হক খোকন।

আইনজীবী রাশিদুল হক খোকন জানান, আগামী ১২ জানুয়ারি ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে সমন্বিতভাবে এই তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। এই আদেশের ফলে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া আট ব্যাংকের মধ্যে ওই তিন ব্যাংকের পরীক্ষা স্থগিত থাকবে।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান জানিয়েছেন, আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে ১২ জানুয়ারি অনুষ্ঠেয় জনতা, সোনালী ও রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত থাকবে। তবে অন্যান্য ব্যাংকের পরীক্ষা হবে।

তিনি বলেন, ‘যে তিনটি ব্যাংকের পরীক্ষার বিষয়ে হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছেন, সেই তিনটি ব্যাংকের পরীক্ষা পরে নেওয়া হবে। অন্য পাঁচটি ব্যাংকের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।’

এর আগে বগুড়ার আসাদুজ্জামান ও কুমিল্লার আবু বকরসহ ২০১৬ সালের ২৮ জন পরীক্ষার্থী নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে আজ আদালত এই আদেশ দেয়।

উল্লেখ্য, ২০১৭ সালে আটটি ব্যাংকে ১ হাজার ৬৬৩টি শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়। সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একটি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদ আছে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

পরে গত মাসে এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, একসঙ্গে এই আট সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ জানুয়ারি। সিনিয়র অফিসার (সাধারণ) পদে এক হাজার ৬৬৩টি শূন্য পদের জন্য এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

শিক্ষকদের আমরণ অনশনে ১০৯ জন অসুস্থ, হাসপাতালে ১০

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাজধানীতে এমপিওভুক্তির দাবিতে বেসরকারি শিক্ষকদের আমরণ অনশন অব্যাহত রয়েছে। এর মধ্যে ১০৯ জন . . . বিস্তারিত

শিক্ষকদের আমরণ অনশনে হাতে হাতে স্যালাইন, ৯২ জন অসুস্থ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে দেশের নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এমপিওভূক্তির দাবিতে শি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com