বঙ্গবন্ধুর ত্যাগ ও সংগ্রামী জীবন আমাদের প্রেরণা যোগায়: এইউবি উপাচার্য

২৮ নভেম্বর,২০১৭

বঙ্গবন্ধুর ত্যাগ ও সংগ্রামী জীবন আমাদের প্রেরণা যোগায়: এইউবি উপাচা

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ- এইউবিু’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেছেন, বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় আমরা উজ্জীবিত ও আনন্দিত। বাঙালি জাতিসত্ত্বা গড়ার পিছনে মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ-কুরবানি ও সংগ্রামী জীবন আমাদের প্রেরণা যোগায়।

বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর স্বীকৃতির উদযাপন উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উদ্যোগে সোমবার সকাল ১১টায় আয়েশা মিলনায়তন উত্তরায় এক আলোচনা ও স্মৃতিচারণমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর স্বীকৃতির মাধ্যমে তার মর্যাদাকে বিশ্ব দরবারে আরো উজ্জ্বল করেছে। এটা গোটা জাতির জন্য গর্বের বিষয়।

এইউবিু’র উপ-উপাচার্য প্রফেসর ড.এনামুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জি মাওলা, যিনি বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষনের ৪০টি ভাষায় অনুবাদ করে ‘poet of politics’ প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এইউবিু’র পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম মনিরুল ইসলাম, সমাজ বিজ্ঞানের ডিন প্রফেসর ড. খলিলুর রহমান, ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আমিরুল ইসলাম, ডিরেক্টর স্টুডেন্টস এফেয়ার্স মিজানুর রহমান ভুঁইয়া, সমাজকর্ম বিভাগের প্রভাষক জহিরুল ইসলাম জুয়েল ও অর্থনীতি বিভাগের প্রভাষক ইমাম হোসাইন প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচনের রুল স্থগিত চেয়ে উপাচার্যের আপিল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানে পদক্ষেপ . . . বিস্তারিত

সরকারি হলো ৪৪ বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নতুন করে আরও ৪৪ মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com