আবারো আন্দোলনে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

০৪ আগস্ট,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: আবারো অবস্থান কর্মসূচি পালন করছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়টির ১নং বিল্ডিংয়ের সামনে তারা অবস্থান নিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার রাতে এই আন্দোলন কর্মসূচি স্থগিত করার ঘোষণা দেয়া হয়েছিল।

এ ব্যাপারে আন্দোলনকারীদের মুখপাত্র কামরুন নাহার ডানা জানান, সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা না করেই গত রাতে আন্দোলন স্থগিত করা হয়েছিল। এ কারণে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আমরা আবারো আন্দোলনে নেমেছি।

আইন বিভাগের চুক্তিভিত্তিক শিক্ষক ফারহান উদ্দিন আহমেদ গত রবিবার রেজিস্ট্রারসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মারধরের অভিযোগ তোলার পর থেকে রাজধানীর মহাখালীতে এ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা চলছে।

রবিবার থেকে ক্লাসের পাশাপাশি পরীক্ষাও বর্জনের ডাক আসে শিক্ষার্থীদের পক্ষ থেকে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিক্ষোভের মুখে বুধ ও বৃহস্পতিবারের ক্লাস বন্ধ ঘোষণা করলেও পরীক্ষা চালানোর কথা ছিল।

উদ্ভূত পরিস্থিতিতে বৃহস্পতিবার রাতে শিক্ষার্থীদের সামনে এসে সব অভিযোগের তদন্ত করার আশ্বাস দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সামিয়া হক। এরপর ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা আসে শিক্ষার্থীদের পক্ষ থেকে। কিন্তু শুক্রবার সকালে শতাধিক শিক্ষার্থী আবারো ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে আইন বিভাগের ১১তম সেমিস্টারের ছাত্র শেখ নোমান পারভেজ ৫ দফা দাবি উপস্থাপন করেন।

দাবিগুলো হল, শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অভিযুক্ত রেজিস্ট্রার মো. শাহুল আফজাল, রেজিস্ট্রার অফিসের কর্মকর্তা জাবেদ, রাসেল ও স্টাফ মাহিকে তদন্তের স্বার্থে সাময়িক বরখাস্ত করতে হবে এবং তদন্তের প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। ছাত্রদের ওপর শারীরিক নির্যাতন ও ছাত্রীদের ওপর যৌন নির্যাতনকারীদের ভিডিও ফুটেজ থেকে সনাক্ত করে বহিষ্কার করতে হবে। পাবলিক নোটিসের মাধ্যমে আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না। আন্দোলনে ক্লাস বর্জনের আহ্বান থাকছে না। তাদের এ সকল দাবি ৩ কর্ম দিবসের মধ্যে পূরণ করতে হবে।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

শিক্ষকদের আমরণ অনশনে ১০৯ জন অসুস্থ, হাসপাতালে ১০

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাজধানীতে এমপিওভুক্তির দাবিতে বেসরকারি শিক্ষকদের আমরণ অনশন অব্যাহত রয়েছে। এর মধ্যে ১০৯ জন . . . বিস্তারিত

শিক্ষকদের আমরণ অনশনে হাতে হাতে স্যালাইন, ৯২ জন অসুস্থ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে দেশের নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এমপিওভূক্তির দাবিতে শি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com