ব্রেকিং সংবাদ: |
  • আমি নিজ থেকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব নিতে পারি না: মাহাথির
  • বিএনপি নির্বাচন বয়কট করেছে বলে গণতন্ত্র বন্ধ থাকেনি: কাদের
  • মানুষের অধিকার প্রতিষ্ঠায় আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুল

কলেজে ভর্তির প্রথম তালিকা প্রকাশ

০৫ জুন,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি কলেজে একাদশ শ্রেণিতে (এইচএসসি) ভর্তিতে মনোনীত শিক্ষার্থীদের প্রথম তালিকা প্রকাশ করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।
 
রবিবার রাত ১২.১ মিনিটে এই তালিকা প্রকাশ করা হয় বলে নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আশফাকুস সালেহীন।
 
তিনি বলেন, ঘোষণা অনুযায়ী প্রথম তালিকায় ১২ লাখ ৪৯ হাজার ৮৪৮ জনকে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।
 
আশফাকুস সালেহীন আরো জানান, মনোনীত শিক্ষার্থীদের তালিকা কলেজে ভর্তির সরকারি ওয়েবসাইট (http://www.xiclassadmission.gov.bd/) থেকে জানা যাবে।
 
এ শিক্ষা কর্মকর্তা জানান, এছাড়া মোবাইল ফোনে এসএমএস দিয়েও মনোনিত শিক্ষার্থীদের ফল জানিয়ে দেয়া হয়েছে।
 
আদেনকারীদের মধ্যে ৯৫.৩ শতাংশ শিক্ষার্থী প্রথম তালিকায় স্থান পেয়েছেন, বাকিরা দ্বিতীয় এবং তৃতীয় তালিকায় আসবেন। আগামী ১৩ জুন দ্বিতীয় এবং ১৮ জুন তৃতীয় তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আশফাকুস সালেহীন।
 
এদিকে কলেজে ভর্তির ওয়েবসাইটে বলা হয়েছে, মনোনীত আবেদনকারীদের আগামী ৮ জুন রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে ১৮৫ টাকা টেলিটক, শিওর ক্যাশ অথবা রকেটের মাধ্যমে জমা দিয়ে ভর্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় মনোনয়ন ও ভর্তির আবেদন বাতিল হবে।
 
গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারো মাধ্যমিক (এসএসসি) পরীক্ষার ফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে অনলাইনে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

হঠাৎ জেএসসি–জেডিসিতে নম্বর-বিষয় কমানোর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আগামী জেএসসি ও জেডিসি পরীক্ষা থেকে নম্বর ও বিষয় কমানোর বিষয়ে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদ . . . বিস্তারিত

কোটা বিরোধী আন্দোলন প্রতিহতের আহ্বান রাবি ভিসির

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনরাজশাহী: চলমান কোটা সংস্কার আন্দোলন প্রতিহত করার জন্য মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের প্রতি আহ্বা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com