রাবির তিন শিক্ষার্থীকে পুলিশে দিল ছাত্রলীগ

২০ এপ্রিল,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রাবি: জঙ্গি সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে তাদের পুলিশে দেয়া হয়।

আটককৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জোবায়ের হোসেন। তার বাড়ি নরসিংদী জেলায়। ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষার্থী আল তৌফিক সানি। তার বাড়ি পাবনা। প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাকসুদুল হক। তার বাড়ি কিশোরগঞ্জ। এরা তিনজনই প্রথম বর্ষের শিক্ষর্থী।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জুবায়ের হোসেন তার ফেসবুক অ্যাকাউন্ট ‘মধ্যরাতের অশ্বরোহী’ থেকে দীর্ঘদীন ধরে জঙ্গিবাদ সংশ্লিষ্ট বিভিন্ন লেখা পোস্ট এবং শেয়ার করে আসছিল। বিষয়টি জানতে পেরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু তাকে টুকিটাকি চত্বরে ডেকে জিজ্ঞাসাবাদ করে। তার স্মার্ট ফোনে জঙ্গিদের যুদ্ধের একাধিক ভিডিও পাওয়া যায়। তার ফেসবুকে মেসেজ বিনিময়ের সূত্র ধরে তার আরেক বন্ধু মাকসুদুল হককে সনাক্ত করা হয়। তার ফেসবুক আইডির নাম ‘পরবর্তী স্টেশন কবর’। একই সময় আল তৌফিক সানি নামের অপর শিক্ষার্থী টুকিটাকি চত্বরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এর কাছে থেকে ১৬টি সিম পাওয়া যায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জোবায়ের হোসেন নামের ওই শিক্ষার্থীর আচরণ সন্দেহজনক মনে হলে তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করি। এসময় তার মুঠোফোন চেক করে জঙ্গি সংশ্লিষ্টতা আছে বলে ধারণা করা হয়। এরপর তার বন্ধু মাকসুদুল হককে সনাক্ত করি। এছাড়া টুকিটাকি চত্বরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় আল তৌফিক সানিকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের মুঠোফোনে যথেষ্ট পরিমাণ প্রমাণ সাপেক্ষে মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, জঙ্গি সন্দেহে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ওই তিন শিক্ষার্থীকে আমাদের কাছে সোপর্দ করেছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

ছাত্ররা তার কাছে কতটা প্রিয়- ১২০ চিঠিতে তা জানালেন শিক্ষক পলিন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনওয়াশিংটন: লেখা তার দৃঢ় প্রত্যয় নয়, তার ব্যক্তিত্ব, তার হাতে লেখা চিঠি এবং হাতে হাতে তা বিতরণ . . . বিস্তারিত

এমবিবিএস ভর্তি পরীক্ষায় পাসের হার ৫০ দশমিক ৮৯

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এ বছর পাসের হার ৫০ দশমিক ৮৯ ভাগ। উত্তীর্ণদের মধ্য . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com