মুখোমুখি তিন পক্ষ, নীলক্ষেত এলাকায় উত্তেজনা

১৬ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের আন্দোলনের বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি হকারদের দুটি দলও বিক্ষোভ মিছিল করছে। মুখোমুখি তিন পক্ষের অবস্থানের কারণে নীলক্ষেত এলাকায় উত্তেজনা বিরাজ করছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের ‘মহাসমাবেশ’ চলছে নিউ মার্কেট মোড়ে। এর কয়েকশ গজ দূরে নীলক্ষেত মোড় ও ভিসি চত্বর এলাকায় অবস্থান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী গার্হস্থ্য অর্থনীতির আন্দোলনের বিরোধিতায় মানববন্ধন করছেন।


এদিকে গাউছিয়ার দিক থেকে মিছিল নিয়ে হকারদের একটি দল হাজির হয়েছে গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীদের সমাবেশস্থলের খুব কাছে। তাদের ভাষ্য, শিক্ষার্থীদের আন্দোলনে তাদের ব্যবসার ক্ষতি হচ্ছে।


তিন পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে গুরুত্বপূর্ণ নিউ মার্কেট ও নীলক্ষেত মোড় হয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে জাতীয় প্রেসক্লাব থেকে শাহবাগ, সায়েন্স ল্যাবরেটরি ও ধানমণ্ডি এলাকায়।


উত্তেজনার মধ্যে পুরো এলাকায় অবস্থান নিয়েছে বিপুল সংখ্যক পুলিশ। তবে এর মধ্যেও কর্মসূচি চালিয়ে যাচ্ছেন গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীরা।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একই প্রশ্ন দিয়ে পর পর দুই বছর পরীক্ষা

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনজবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের অনার্স ফাইনাল পরীক্ষায় বিগত বছরের প্রশ্নপত্র . . . বিস্তারিত

গাহর্স্থ্য অর্থনীতি কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: গাহর্স্থ্য অর্থনীতি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে রাজধানীর নীলক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com