মুখোমুখি তিন পক্ষ, নীলক্ষেত এলাকায় উত্তেজনা

১৬ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের আন্দোলনের বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি হকারদের দুটি দলও বিক্ষোভ মিছিল করছে। মুখোমুখি তিন পক্ষের অবস্থানের কারণে নীলক্ষেত এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের ‘মহাসমাবেশ’ চলছে নিউ মার্কেট মোড়ে। এর কয়েকশ গজ দূরে নীলক্ষেত মোড় ও ভিসি চত্বর এলাকায় অবস্থান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী গার্হস্থ্য অর্থনীতির আন্দোলনের বিরোধিতায় মানববন্ধন করছেন।

এদিকে গাউছিয়ার দিক থেকে মিছিল নিয়ে হকারদের একটি দল হাজির হয়েছে গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীদের সমাবেশস্থলের খুব কাছে। তাদের ভাষ্য, শিক্ষার্থীদের আন্দোলনে তাদের ব্যবসার ক্ষতি হচ্ছে।

তিন পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে গুরুত্বপূর্ণ নিউ মার্কেট ও নীলক্ষেত মোড় হয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে জাতীয় প্রেসক্লাব থেকে শাহবাগ, সায়েন্স ল্যাবরেটরি ও ধানমণ্ডি এলাকায়।

উত্তেজনার মধ্যে পুরো এলাকায় অবস্থান নিয়েছে বিপুল সংখ্যক পুলিশ। তবে এর মধ্যেও কর্মসূচি চালিয়ে যাচ্ছেন গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীরা।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

শিক্ষার্থীদের হাতে প্রশ্ন যারা পৌঁছে দিয়েছে তারা কোথায়?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: চলতি বছর দেশের বিভিন্ন এলাকায় নানা পর্যায়ে প্রশ্ন-ফাঁস আর অনিয়মের মাঝেই এসএসসি পরীক্ষা শুরু হ . . . বিস্তারিত

ইন্টার্ন চিকিৎসকদের আঘাতে রাবি শিক্ষকের অবস্থার অবনতি

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনরাবি: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ইন্টার্ন চিকিৎসকদের মারধরে আহত রাজশাহী বিশ্ববিদ্যা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com