গাহর্স্থ্য অর্থনীতি কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

১৩ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: গাহর্স্থ্য অর্থনীতি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় ও নিউমার্কেট এলাকা অবরোধ করে রেখেছে কলেজের শিক্ষার্থীরা।


সোমবার বেলা ১১টা থেকে অবরোধ শুরু করে শিক্ষার্থীরা।


অবরোধের কারণে নীলক্ষেত মোড় ও এর আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। এর ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়, নিউমার্কেট, সায়েন্স ল্যাবরেটরি ও এলিফ্যান্ট রোড এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে।


এ সময় শিক্ষার্থীদের স্লোগানে শোনা যায়, ‘এক দফা এক দাবি, ইনস্টিটিউট কবে হবে?’ , ‘ক্লাস পরীক্ষা হবে না ইনস্টিটিউট না হলে’, ‘দাবি আদায় না হলে বিক্ষোভ চলবে’।


দাবি পূরণের ঘোষণা না পাওয়া পর্যন্ত তারা প্রতিদিন রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাবেন বলে শিক্ষার্থীরা জানায়।


এ সময় তৃতীয় বর্ষের ছাত্রী ইসরাম জাহান বলেন, আমরা রাস্তায় থাকব, না ক্লাসে যাব- তা এখন নির্ভর করছে শিক্ষামন্ত্রীর ওপর। যতদিন ইনস্টিটিউট ঘোষণা না হবে ততদিন আন্দোলন চলবে।


কলেজের অধ্যক্ষ ফাতেমা সুরাইয়া বলেন, তারা শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করছেন। শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে বলেছি, জনগণের ভোগান্তি যাতে না হয় সেদিকে খেয়াল রাখতে বলেছি। কিন্তু ওরা আমাদের কথা শুনছে না। রবিবার সারাদিন আলোচনা হয়েছে। ওরা আমাদের শত্রু মনে করছে।


রমনা পুলিশের উপ কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, শিক্ষার্থীরা রাস্তা আটকে রেখেছে। আমরা তাদের বুঝিয়ে সরিয়ে দিয়ে রাস্তা স্বাভাবিক করার চেষ্টা করছি।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

পাঠ্যপুস্তকের ভুলের জন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে দায় নিতে হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: পাঠ্যপুস্তক ছাপাতে কোনো ভুল হলে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে এর দায় নিতে হবে বলে জান . . . বিস্তারিত

অগ্রণী ব্যাংকের প্রিলির পরীক্ষা বাতিলের দাবিতে শাহবাগে অবস্থান

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সকালে হয়ে যাওয়া প . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com