বাউবির এসএসসির ফল প্রকাশ

০৮ ফেব্রুয়ারি,২০১৭

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৫ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে।

এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৮৩ হাজার ২৬৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৪২ হাজার ২১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ২৯ হাজার ৮৫১ জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাশের হার ৭০ দশমিক ৭২ ভাগ।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২৬ জন ‘এ’+, ৪ হাজার ৭৯৮ জন ‘এ’, ৯ হাজার ৯৭ জন ‘এ’ (-), ৮ হাজার ৮৬১ জন ‘বি’, ৬ হাজার ৭৮২ জন ‘সি’ এবং ২৮৭ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১৬ হাজার ১৫৪ জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৯ দশমিক ০৫ এবং ১৩ হাজার ৬৯৭জন ছাত্রী অর্থাৎ শতকরা ৯২ দশমিক ২০ ভাগ। একই সঙ্গে ৪১ হাজার ৫৫ জন ১ম বর্ষের শিক্ষার্থীর  পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

এছাড়া bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11digits without any space, for example 14010810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

বুধবার বিকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগ এক তথ্য বিবরণীতে এ তথ্য জানিয়েছে।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

ছাত্ররা তার কাছে কতটা প্রিয়- ১২০ চিঠিতে তা জানালেন শিক্ষক পলিন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনওয়াশিংটন: লেখা তার দৃঢ় প্রত্যয় নয়, তার ব্যক্তিত্ব, তার হাতে লেখা চিঠি এবং হাতে হাতে তা বিতরণ . . . বিস্তারিত

এমবিবিএস ভর্তি পরীক্ষায় পাসের হার ৫০ দশমিক ৮৯

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এ বছর পাসের হার ৫০ দশমিক ৮৯ ভাগ। উত্তীর্ণদের মধ্য . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com