অভিজ্ঞ শিক্ষক দিয়ে খাতা মূল্যায়নে রুল

০৪ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: যোগ্য ও অভিজ্ঞ শিক্ষক দিয়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষার খাতা দেখার নির্দেশনা কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে রুলে খাতা দেখতে কেন প্রয়োজনীয় সময় বরাদ্ধ দেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে। শিক্ষা সচিব, শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাহার হোসেন সাজু।

আইনজীবী মনজিল মোরসেদ বলেন, গত ২৩ ডিসেম্বর একটি জাতীয় দৈনিকে পাবলিক পরীক্ষায় খাতা দেখা ও ফলাফল ত্রুটিপূর্ণ হওয়ার সংবাদ প্রকাশিত হয়।

ওই প্রতিবেদন সংযুক্ত করে গত ১ জানুয়ারি হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের পক্ষে আইনজীবী আসাদুজ্জামান সিদ্দিকী রিট করেন।

রিটে উল্লেখ করা হয়, পরীক্ষায় ফল প্রকাশের পর শত শত শিক্ষার্থী নম্বর বেশি পাচ্ছে। পরীক্ষার খাতা দেখার জন্য প্রয়োজনীয় সময় না দেয়ায় রেজাল্ট এরকম হচ্ছে।

তাই অভিজ্ঞ শিক্ষক দিয়ে খাতা দেখা ও খাতা দেখতে প্রয়োজনীয় সময় বরাদ্দের এ আবেদন করা হয়। রিটের প্রাথমিক শুনানি শেষে বুধবার এই রুল জারি করেছেন হাইকোর্ট।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

কওমী মাদ্রাসায় পড়ছে কারা?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: ঢাকার মিরপুরের বাসিন্দা হাসিনার আক্তার। তার তিন সন্তানের সবাই কওমী মাদ্রাসায় পড়াশুনা করছে। হাস . . . বিস্তারিত

হঠাৎ জেএসসি–জেডিসিতে নম্বর-বিষয় কমানোর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আগামী জেএসসি ও জেডিসি পরীক্ষা থেকে নম্বর ও বিষয় কমানোর বিষয়ে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com