সুন্দর ত্বক পেতে চাইলে ব্যয় করুন মাত্র ৩ মিনিট

১০ আগস্ট,২০১৮

সুন্দর ত্বক পেতে চাইলে ব্যয় করুন মাত্র ৩ মিনিট

জীবন ডেস্ক
আরটিএনএন
নিজের জন্য মাত্র ৩ মিনিট। ব্যস, দিনের শেষে এই টুকু সময় বের করতে পারলেই চলবে। নিজের চেহারার যত্নে কত রকমের কাজই তো করা হয় রোজ।

পার্লারে গিয়ে সপ্তাহে সপ্তাহে মোটা টাকা খরচ না করে রাতে ঘুমোতে যাওয়ার আগে মাত্র ৩ মিনিট নিজের জন্য দিতে পারলেই হল।

রাতে ঘুমাতে যাওয়ার আগে এই একটি কাজ করলেই প্রতিদিন সকালে পাবেন সতেজ, ঝলমলে ও দীপ্তিময় চেহারা। মুছে যাবে চোখের কালো কালি, মুখের কালো দাগ। মুখ হয়ে উঠবে উজ্জ্বল ও ফর্সা!

দামি কোনও উপাদানের প্রয়োজন নেই। আপনার ঘরে থাকা খুব সাধারণ প্রসাধনী সামগ্রী দিয়েই চটজলদি এই রূপচর্চা সেরে নিতে পারবেন।

আর হ্যাঁ, এতে কেবল বাইরে থেকেই আপনার চেহারা সুন্দর হবে না। হবে ভেতর থেকেও তরতাজা অনুভব করবেন আপনি।

উপকরণ:
গোলাপ জল ১ টেবিল চামচ, জাফরানের দানা ৩-৪টি, বিশুদ্ধ অ্যালোভেরা জেল আধা চা চামচ, সামান্য উষ্ণ গরম জল, ১ টেবিল চামচ কালোজিরা, ১ টেবিল চামচ ও মধু।

ব্যবহারের পদ্ধতি:
গোলাপ জলের মধ্যে জাফরানের দানা ভিজিয়ে রাখুন। চাইলে আগে থেকেই ভিজিয়ে রাখতে পারেন। যত বেশি ভিজিয়ে রাখবেন, তত বেশি তা কার্যকরী হবে।

জাফরান রং ছেড়ে দিলে এই মিশ্রণে অ্যালোভেরা জেল দিয়ে দিন। ভাল করে মিশিয়ে নিন। ঠান্ডা জলে মুখ ধুয়ে নিয়ে এক টুকরো তুলোর সাহায্যে পরিষ্কার মুখে এই মিশ্রণ ভাল করে মেখে নিন।

মুখের উপর লাগানো প্রলেপ শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এ বার এক গ্লাস সামান্য উষ্ণ জলের মধ্যে কয়েক দানা জাফরান ও মধু মিশিয়ে খেয়ে ঘুমাতে যান।

উপকারিতা:
ত্বকের রং উজ্জ্বল ও সুন্দর করতে, ত্বক থেকে বলিরেখা ও কালো দাগ মুছে দিতে জাফরান অত্যন্ত কার্যকরী একটি উপাদান। জাফরান শুধু মাত্র বাইরে থেকেই কাজ করে না, ভেতর থেকেও ত্বকের জেল্লা বাড়াতে সাহায্য করে। আর এই জাফরান যখন মধুর সঙ্গে খাওয়া হয়, তখন তার কার্যকারীতা বহুগুণ বেড়ে যায়।

অন্যদিকে ত্বককে টানটান, নরম ও দাগহীন রাখতে অ্যালোভেরা জেল অত্যন্ত কার্যকরী একটি উপাদান। অ্যালোভেরা জেল ত্বকে সতেজ ভাব দেয় যা ঘণ্টার পর ঘণ্টা বজায় থাকে। ভিটামিন ই সমৃদ্ধ অ্যালোভেরা জেল ত্বকের যে কোনও ক্ষয় পূরণ করতে সাহায্য করে।

রূপচর্চার সব চেয়ে আদি উপাদান হচ্ছে গোলাপ জল। নিয়মিত এর ব্যবহারে ত্বকের কোমলতা অখুণ্ণ থাকে এবং ত্বকের জেল্লা বহুগুণ বেড়ে যায়!

মন্তব্য

মতামত দিন

জীবন পাতার আরো খবর

ইসলামে ধর্মান্তরিত নারীর ভালোবাসার মানুষটির জন্য সাত বছর ধরে অপেক্ষা

কেয়া গ্রাভিতার: আমি এই অনুচ্ছেদটি লিখছি আমাদের উম্মাহ’র এমন একটি সমস্যার উপর আলোকপাত করার জন্য বিশ্বাস করি যেটাকে . . . বিস্তারিত

খাবেন কিন্তু মেদ জমবে না - কীভাবে সম্ভব?

জীবন ডেস্কআরটিএনএনঢাকা: বিশেষ এক ধরণের ওষুধের মাধ্যমে মানবদেহে এই বৈশিষ্ট্য পাওয়া সম্ভব বলে মনে করেন যুক্তরাষ্ট্রের কয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com