নবাগতদের র‌্যাগিং: বঙ্গবন্ধু প্রযুক্তি’র ৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার, মামলা

০৪ ফেব্রুয়ারি,২০১৯

নবাগতদের র‌্যাগিং: বঙ্গবন্ধু প্রযুক্তি’র ৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার ও মামলা

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
গোপালগঞ্জ: নবাগত দুই  শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের ঘটনায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের ৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার ও তাদের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. শাহজাহানসহ কৃষি বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বহিষ্কৃত ৬ শিক্ষার্থী হলেন, ইটিই বিভাগের দ্বিতীয় বর্ষের ২০১৭-১৮ সেশনের শিপন (কেরানিগঞ্জ, ঢাকা), শাহিন মিয়া (নারায়ণগঞ্জ), নাদিম ইসলাম (টাঙ্গাইল), হৃদয় কুমার ধর (শেরপুর), তুর্জয় হাওলাদার (ভোলা), আশিকুজ্জামান লিমন ( মধুখালি, ফরিদপুর)।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব আশিকুজামান ভূঁইয়া বলেন ‘প্রক্টরিয়াল বডির সিদ্ধান্ত অনুযায়ী অভিযুক্ত ৬ জনকে আজীবন বহিষ্কার ও তাদের বিরুদ্ধে আইসিটি আইনের অধীনে মামলা করা হয়েছে।’

প্রসঙ্গত গত ০২/০১/২০১৯ তারিখ সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত নতুন শিক্ষার্থীদের র‌্যাগিং এর ঘটনা ঘটে। পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে।

পরবর্তীতে এই র‌্যাগিংয়ের সাথে জড়িত ৬ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে বহিষ্কারের সিদ্বান্ত নেয় বিশ্ববিদ্যালয়টির প্রশাসন।

উল্লেখ্য, দেশের সরকারি ও কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নবাগত শিক্ষার্থীদের ‘র‌্যাগ দেয়া’র মধ্য দিয়ে বুনো উল্লাস করে পুরাতনরা। অতীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্যবিদ্যালয়ে এই আদিম অসভ্যতার চর্চা ব্যাপকহারে ছিল। প্রশাসনের হস্তক্ষেপে এখন তা অনেকটাই কমে এসেছে।

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বহিষ্কারের এই যুগোপযুগী সিদ্ধান্তের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে আদিম এই অসভ্যতার চর্চা বন্ধ হবে বলে মনে করছেন সচেতন মহল।

র‌্যাগিংয়ের ভিডিও:

মন্তব্য

মতামত দিন

শিক্ষাঙ্গন পাতার আরো খবর

বাংলাদেশে কোচিং নির্ভরতা কেন এ পর্যায়?

ডেস্ক নিউজআরটিএনএনঢাকা: যেহেতু আমরা দুজনেই কর্মজীবী, সেজন্য আমরা বাচ্চাদের বাসায় সময় দিতে পারি না। যদি সময় দিতে পারতা . . . বিস্তারিত

দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় জবি ছাত্রলীগের সবধরনের কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনজবি: ক্যাম্পাসে আধিপত্য বিস্তার ও প্রেমঘটিত কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রু . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com