রাতে হবে এসএসসি পরীক্ষা!

৩১ জানুয়ারি,২০১৯

রাতে হবে এসএসসি পরীক্ষা!

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
কুষ্টিয়া: ধর্মীয় বিধি মোতাবেক দিনের বেলায় লেখা নিষেধ থাকায় যশোর বোর্ডের অধীনে রিকি হালদার নামের এক পরীক্ষার্থীর এবারের এসএসসি পরীক্ষা রাতে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।

যশোর বোর্ডের ইতিহাসে এসএসসিতে এবারই প্রথম কোনো শিক্ষার্থীর জন্য আলাদাভাবে রাতে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। যদিও ঢাকাসহ অন্যান্য বোর্ডে রাতে পরীক্ষা নেয়া হয়েছে। ইতিপূর্বে রাতে পরীক্ষা নেয়ার নজির আছে।

রুটিন মোতাবেক চারটি শনিবারের পরীক্ষা সন্ধ্যা ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত নেওয়া হবে। যদিও পরীক্ষার্থীতে সহপাঠীদের সঙ্গে সকালেই কেন্দ্রে প্রবেশ করতে হবে। আর রাতে পরীক্ষা শেষে বের হতে হবে।

যশোর বোর্ডের সেই একমাত্র পরীক্ষার্থী কুষ্টিয়ার কুমারখালি উপজেলার পারফেক্ট ইংলিশ ভার্সন স্কুলের বিজ্ঞান বিভাগের রিকি হালদার। তার রোল নম্বর ১১১৩৫২ ও নিবন্ধন নম্বর ১৫১৩৬০৪৫২২।

এবারের রুটিনে শনিবার ২ ফেব্রুয়ারি বাংলা, ৯ ফেব্রুয়ারি গণিত, ১৬ ফেব্রুয়ারি রসায়ন ও ২৩ ফেব্রুয়ারি উচ্চতর গণিত পরীক্ষা সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তার চারটি বিষয়ের পরীক্ষা। রাতে একজন পরীক্ষার্থীর পরীক্ষা গ্রহণের জন্য কর্মকর্তা-কর্মচারী সবাই দায়িত্বে থাকবেন।

পরীক্ষার্থী রিকি হালদারের বাবা রিপন হালদার বলেন, আমাদের ধর্মীয় রীতি অনুযায়ী শনিবার দিনের বেলায় কোনো কাজ, বেচাকেনা ও লিখিও না। আমরাও শনিবার রাতে পরীক্ষা দিয়ে এসেছি। ছেলের পরীক্ষাও শনিবার পড়েছে। বোর্ডে আবেদন করেছি রাতে পরীক্ষা গ্রহণের জন্য।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র বলেন,ধর্মীয় বিধান অনুযায়ী তার শনিবার দিনের বেলায় লেখার বিষয়ে নিষেধ রয়েছে। বিষয়টি দৃষ্টি আকর্ষণ করে প্রতিষ্ঠান প্রধানের মাধ্যমে বোর্ডে আবেদন করা হয়। তার দাবি ছিল দিনের পরিবর্তে রাতে পরীক্ষা গ্রহণ করার। বিষয়টি আমলে নিয়েছে বোর্ড কর্তৃপক্ষ। শনিবারের পরীক্ষাগুলো সে রাতে দিতে পারবে। এজন্য প্রস্তুতি নেয়া হয়েছে।

মন্তব্য

মতামত দিন

শিক্ষাঙ্গন পাতার আরো খবর

বাংলাদেশে কোচিং নির্ভরতা কেন এ পর্যায়?

ডেস্ক নিউজআরটিএনএনঢাকা: যেহেতু আমরা দুজনেই কর্মজীবী, সেজন্য আমরা বাচ্চাদের বাসায় সময় দিতে পারি না। যদি সময় দিতে পারতা . . . বিস্তারিত

নবাগতদের র‌্যাগিং: বঙ্গবন্ধু প্রযুক্তি’র ৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার, মামলা

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনগোপালগঞ্জ: নবাগত দুই  শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের ঘটনায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com