মাদকের সাথে জড়িত বেসরকারি দুই বিশ্ববিদ্যালয়ের ৩২ শিক্ষার্থীর কারাদণ্ড

১১ জুন,২০১৮

মাদকের সাথে জড়িত বেসরকারি দুই বিশ্ববিদ্যালয়ের ৩২ শিক্ষার্থীর কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
আইইউবি: রাজধানীর ঢাকা উত্তর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত বসুন্ধরা আবাসিক এলাকায় র‌্যাব-১ এর মাদকবিরোধী অভিযানে আটক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদের মধ্যে ২৮ জন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) শিক্ষার্থী এবং বাকি চারজন নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী। অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

রবিবার (১০ জুন) বিকেলে দুই ঘণ্টার অভিযানে মোট ৫৪ জনকে আটক করা হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম জানান, ৫৪ জনকে আটকের পর ৩২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম। বাকিদের ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, র‌্যাব-১ এর নেতৃত্বে বসুন্ধরা বি-ব্লকের নয় নম্বর রোডের একটি বাসায় মাদকবিরোধী অভিযান চালানো হয়। অভিযুক্ত ৩২ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয় এবং এদের মধ্যে চারজন ছিলেন মাদক বিক্রেতা।

মাদকের আরো খবর...
নাটোরে মাদক আইনে ১৭ জনের কারাদণ্ড
নাটোর: নাটোরে মাদকদ্রব্য বিক্রি ও সেবনের দায়ে ১৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একজনকে তিনমাস, তিনজনকে দুইমাস, আটজনকে একমাস, দুইজনকে বিশদিন ও তিনজনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে র‌্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গতকাল দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৭ জনকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যামাণ আদালতে হাজির করা হলে আদালত তাদের এ সাজা দেন।

নাটোরে মাদকদ্রব্য বিক্রি ও সেবনের দায়ে দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার রায়হালসা গ্রামের মিন্টু (২৫), শহরের স্টেশন বাজার এলাকার দিল মোহাম্মদ কাজল (৪৫), বাগাতিপাড়া উপজেলার পেড়াবাড়িয়া গ্রামের সোহান (২৪), লালপুর উপজেলার ওয়ালিয়া (পূর্ব পাড়া) গ্রামের আলমগীর (৩০), নাটোর শহরের উত্তর চৌকিরপাড় এলাকার শুকুমার সরকার (২৪), সদরের ডালসড়ক গোবিন্দপুর এলাকার ইয়াছিন (৪০), বাকশোর গ্রামের নাজিম উদ্দিন (২৬), নলডাঙ্গা উপজেলার মমিনপুরের (আসামপাড়া) শাহামত খান (২৪), শহরের কান্দিভিটা মহল্লার মোনায়েম খান (৩৩), দক্ষিণ বড়গাছার সালমান (২৭), সদরের চকবৈদ্যনাথ এলাকার হাসিবুল ইসলাম কানন (২৪) ও শাকিল (৩১), নওগাঁর আত্রাই উপজেলার সাহেবগঞ্জ গ্রামের সোহেল রানা (৩১), গুড়নই গ্রামের হাসান আলী (৩২), নাটোর স্টেশন বড়গাছার আব্দুল হাকিম (৩৬), মাদ্রাসা মোড় এলাকার রাব্বি (৩০) ও বলাড়িপাড়ার মামুনুর রহমান (৩২)।

র‌্যাব-৫ এর সিপিসি-২ নাটোর ক্যাম্পের স্কোয়াড কমান্ডার এএসপি আজমল হোসেন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ এবং র‌্যাব মহাপরিচালকের দিক নির্দেশনায় মাদকের বিরুদ্ধে গত ৪ মে থেকে বিশেষ অভিযান শুরু হয়। এই অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার তাদেরকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলমের পরিচালনায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

মন্তব্য

মতামত দিন

শিক্ষাঙ্গন পাতার আরো খবর

ঢাবিতে ছিনতাইকারীর কবলে শিক্ষক

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন ক্যাম্পাসে ছিনতাই . . . বিস্তারিত

ঢাবিতে ‘নিরাপদ বাংলাদেশ চাই’ আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘নিরাপদ বাংলাদেশ চাই’ ব্যানারে কর্মসূচি পালন করত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com