১২ কেজি স্বর্ণসহ ভারতীয় এক যাত্রী আটক

০৯ আগস্ট,২০১৮

১২ কেজি স্বর্ণসহ ভারতীয় যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া ১২ কেজি স্বর্ণসহ এক ভারতীয় যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। আটক যাত্রীর নাম আরশাদ আয়াজ আহমেদ (৪৬), বাড়ি পশ্চিমবঙ্গের কলকাতায়।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ১টায় ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম থাইল্যান্ড থেকে আসা ওই ভারতীয়কে গ্রিন চ্যানেল এলাকা থেকে স্বর্ণসহ আটক করে।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, ব্যাংকক থেকে থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (টিজি৩৩৯) ওই ভারতীয় নাগরিক শাহজালল বিমানবন্দরে অবতরণ করেন।

৯নং বোর্ডিং ব্রিজে নামার পর ওই যাত্রী বিমান থেকে প্রথম দিকেই বেরিয়ে আসেন। এসময় কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম তাকে অনুসরণ করে। গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার কাছে শুল্ক-কর আরোপযোগ্য পণ্য আছে কি-না জানতে চাইলে তিনি অস্বীকার করেন।

তিনি আরও জানান, পরবর্তীতে তার দেহ তল্লাশি করা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কোমরে স্কচটেপে মোড়ানো অবস্থায় বিভিন্ন ওজনের ২২টি স্বর্নের বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ১২ কেজি ৩ শ' গ্রাম।

তিনি বলেন, ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে এবং একই সঙ্গে দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার আ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

মন্তব্য

মতামত দিন

মহানগর পাতার আরো খবর

ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম মামলা

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: দেশে আইন হওয়ার তিন দিনের মাথায় ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম মামলা করেছে পুলিশের অপরাধ ও তদন্ত . . . বিস্তারিত

নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ১০ লাখ টাকা দিল ‘জাবালে নূর’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বাসচাপায় নিহত শিক্ষার্থী আব্দুল করিম রাজিব ও দিয়া খানম মিমের পরিবারকে হাইকোর্টের নির্দেশ অ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com