রাজধানীতে জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব

১৩ ফেব্রুয়ারি,২০১৮

রাজধানীতে জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: রাজধানীর তেজগাঁও থেকে দুই জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকালে এই তথ্য জানানো হয়েছে। সোমবার রাতে দু’জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও উগ্রবাদী বই জব্দ করা হয়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-২) সদস্যদের হাতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা আটক জেএমবির ঝিনাইদহ অঞ্চলের আঞ্চলিক নেতা ও সক্রিয় সদস্যকে বলে জানা গেছে ।

এএসপি মিজানুর রহমান জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আটক বিষয়ে বিস্তারিত জানানো হবে।

র‌্যাবের হাতে আটক দুই জন জেএমবির দাওয়াতী শাখার শীর্ষ নেতা
রাজধানীর খিলগাঁও থেকে জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দাওয়াতী শাখার শীর্ষ নেতা শায়েখ আরিফ হোসেন ও মুগদা এলাকা থেকে রমিজ উদ্দিন ভূইয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

জঙ্গি নেতা আরিফ হোসেনের স্বীকারোক্তি অনুযায়ী রাজধানী মুগদা এলাকা থেকে উক্ত রমিজ উদ্দিন ভূইয়াকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের দাবি, গ্রেপ্তার হওয়া শায়েখ আরিফ হোসেন জেএমবির কেন্দ্রীয় দাওয়াত বিষয়ক শূরা সদস্য এবং ঢাকা মহানগর পূর্বাঞ্চলের দাওয়াতী আমীর। তিনি একাধিক মামলার পালাতক আসামী। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানায়। অপর জঙ্গীর নাম রমিজ উদ্দিন ভূইয়া। তিনিও জেএমবির দাওয়াতী শাখায় কাজ করছেন। তবে তার বাড়ি সম্পর্কে কোনো কিছু জানান নি র‌্যাব।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জের আদমজী নগর র্র‌্যাব-১১ হেড কোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান জানান, ২০০১ সালে ঢাকা কলেজ থেকে বাংলায় স্নাতকোত্তর পাশ করে শিক্ষকতা পেশায় যোগ দেন শায়খ আরিফ হোসেন। ২০১৪ সালে তিনি ঢাকার নন্দীপাড়া এলাকায় অবস্থিত কোরান সুন্নাহ একাডেমি মজলিশের ইমাম ও খতিব হিসেবে আবির্ভূত হন।

এসময় থেকেই তিনি উগ্রবাদী বক্তব্য দিয়ে তার বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের আকৃষ্ট করতে থাকে। র্র‌্যাব আরো জানান, শায়েখ আরিফ হোসেনের প্রায় ৪০০ অনুসারী রয়েছে।

অপর জঙ্গী রমিজ উদ্দিন ভূইয়া ২০০৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্ট্যাডিজ বিভাগে স্নাতকোত্তর পাশ করেন। পরে তিনি রাজধানীর একটি স্কুলে শিক্ষকতা শুরু করেন। সেই বছরই তার নিকটাত্মীয় লিটন ও মুনতাসিরের মাধ্যমে তিনি জেএমবিতে যোগ দেন এবং এর পর থেকে দাওয়াতী কাজ শুরু করেন।

মন্তব্য

মতামত দিন

মহানগর পাতার আরো খবর

দরিদ্ররা জীবনমান উন্নয়নের কতটা সুযোগ পাচ্ছেন?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: দারিদ্র কিংবা দুর্যোগের কারণে যারা শহরমুখী হয়ে বস্তিতে আশ্রয় নিচ্ছেন, তারা তাদের জীবনমান উন্নয . . . বিস্তারিত

রাজধানী একদিন আবর্জনার স্তূপের নিচে চাপা পড়ে যাবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: রাজধানী ঢাকা শহরে প্রতিদিন পাঁচ হাজার মেট্রিক টনের বেশি ময়লা তৈরি হচ্ছে। শহরটিতে জনসংখ্যা যেমন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com