রাজধানীর নর্দায় ভবনে আগুন

০৬ ডিসেম্বর,২০১৭

রাজধানীর নর্দায় ভবনে আগুন

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: রাজধানীর নর্দায় একটি ভবনে আগুন লেগেছে, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি টিম।

বুধবার রাত ৯টার দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে। তবে কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিক জানা যায়নি।

এদিকে রাজধানীর ডেমরায় একটি বাসায় গ্যাসের চুলার আগুনে শিশু ও নারীসহ একই পরিবারের আটজন দগ্ধ হয়েছে। রবিবার দিনগত রাত ৩টার দিকে ডেমরা আল আমিন রোডের একটি ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- আরিফ (২৯), তোফায়েল আহমেদ (২৫), রিমন ( ১৮), আলমগীর ( ৪৮), রত্না ( ১৮), ফেরদৌসি (৩০), শিফন (১০) ও তাসিন (২)।

এ বিষয়ে প্রতিবেশী জয়নাল জানান, গ্যাসের চুলা লিকেজ ছিল। এ কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, শিশুসহ দগ্ধ আটজনকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে

রাজধানীতে গ্যাসের চুলা থেকে অগ্নিকান্ডের ঘটনা নতুন নয় এর আগে রাজধানীর দারুস সালাম লালকুটির এলাকায় ১৮ নভেম্বর গ্যাসের চুলার আগুনে স্বামী-স্ত্রী দু’জন দগ্ধ হয়েছেন। লালকুটির এলাকার (দ্বিতীয় কোলনি) ৫৫/এ/বি নম্বর বাসার পঞ্চম তলায় এ ঘটনা ঘটে।

প্রতিবেশী ও পুলিশ সূত্রে জানা যায়, গ্যাসের চুলায় রান্না করতে গিয়ে গৃহবধূ হামিদা মজুমদার আঁখির (৪০) পরনের কাপড়ে আগুন লাগে। এ সময় আঁখির চিৎকারে তার স্বামী আব্দুল্লাহ আরিফ (৩৩) আগুন নেভাতে গেলে তার দু’হাত ঝলসে যায়।

পরে প্রতিবেশীরা ছুটে গিয়ে দু’জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর রাত ২টায় কাফরুল থানাধীন মিরপুর ১৪ নম্বর সেকশনের পূর্ব সেনপাড়ার ৫৯০ নম্বর টিনশেড বাড়িতে গ্যাসের চুলা থেকে আগুন ধরে যায়। এতে ওই বাসার বাসিন্দা বেলাল হোসেনের পরিবারের ছয় সদস্য দগ্ধ হন। পরে তাদের মারাত্মক দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়। দগ্ধ হচ্ছেন বেলাল হোসেন (৪৫), তার স্ত্রী সালেহা বেগম (৩৮), তাদের মেয়ে আমেনা বেগম (২৪), ফাতেমা আক্তার (১৪) ও নাতিন (আমেনার মেয়ে, ১ বছর)। পার্থ শংকর পাল জানান, বেলাল হোসেনের শরীরের ৪০ শতাংশ, সালেহা বেগমের ২২ শতাংশ, ফাতেমার ২০ শতাংশ, আমেনার ১৮ শতাংশ ও তার মেয়ের ১৬ শতাংশ পুড়ে গেছে।

মন্তব্য

মতামত দিন

মহানগর পাতার আরো খবর

রাজশাহীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিনিধিরাজশাহী: রাজশাহী মহানগর বিএনপির আয়োজিত বিদ্যুৎ, তেল ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রত . . . বিস্তারিত

তেজগাঁও শিল্পাঞ্চলে বন্দুকযুদ্ধে একজন নিহত

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের বিজি প্রেস এলাকায় পুলিশের সঙ্গে তথাকথিত বন্দুকযুদ্ধে এক ব্যক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com