চট্টগ্রামে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

০৬ ডিসেম্বর,২০১৭

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
চট্টগ্রাম: চট্টগ্রামে এনামুল হক মানিক (২৭) নামে এক ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন। সে বন্দরনগরীর ১৮ নম্বর বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক। আহত ছাত্রলীগ নেতা মানিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার ভোরে গুলিবিদ্ধ অবস্থায় মানিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয় বলে জানান চট্রগাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ।

গুলি বর্ষণের ঘটনায় মো. রমজান (৪০) নামে এক ব্যক্তিকে দায়ী করেছে মানিক, তবে মানিককে গুলি করার ঘটনা ‘পরিকল্পিত’ এর জন্য জামায়াতে ইসলামী ও মাদক বিরোধী একটি মহল তার ওপর ক্ষিপ্ত ছিল বলে জানিয়েছে নগর ছাত্রলীগ।

এব্যাপারে মানিকের বন্ধু আবুল কাশেম বলেন, ‘রমজন স্থানীয় এক যুবককে মানিকের খোঁজে ওই অফিসেও পাঠিয়েছিল জানিয়ে তিনি বলেন, “মানিক রমজানের সাথে কথা বলতে অফিস থেকে বের হয়ে কিছুদূর যাওয়ার পর রমজান তাকে গুলি করতে উদ্ধত হয়। এসময় মানিকের সাথে ধস্তাধস্তিতে গুলিটি তার বুকের পাশ দিয়ে চলে যায়।’

আবুল কাশেম আরো বলেন, ‘এর আগে রাতে মানিক ওয়ার্ড আওয়ামী লীগের অফিসে বসে টিভি দেখছিলেন। এসময় মানিককে বাসায় খুঁজতে গিয়ে না পেয়ে টেলিফোনে তাকে দেখা করতে বলেন রমজান।’ তবে মানিকের সাথে রমজানের কোনো শত্রুতা নেই বলেও দাবি করেন কাশেম।

এদিকে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, মানিককে গুলি করার ঘটনা ‘পরিকল্পিত’। সে বাকলিয়া এলাকায় জামায়াতে ইসলামী ও মাদক বিরোধী বিভিন্ন কর্মসূচির পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে আন্দোলন করে আসছে।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরো বলেন, এসব ঘটনায় জামায়াতে ইসলামী ও মাদক বিরোধী একটি মহল তার ওপর ক্ষিপ্ত ছিল। ওই মহলটি রমজানকে দিয়ে এ ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে।

কি কারনে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন তা জানতে চাইলে বাকলিয়া থানার ওসি প্রণব বলেন, গুলি করার ঘটনায় রমজান নামে একজনকে দায়ী করেছে মানিক ও তার বন্ধুরা। রমজানকে স্থানীয়রা বখাটে বলে জানে। ঠিক কি কারনে রমজান এ ঘটনা ঘটিয়েছে তা মানিক জানাতে পারেননি বলে ওসি জানান।

তবে উক্ত রমজান বখাটে টাইপের বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

মন্তব্য

মতামত দিন

মহানগর পাতার আরো খবর

`রাজনৈতিক-অর্থনৈতিক দুর্বৃত্তায়নের বিরুদ্ধে ছিলেন মহিউদ্দিন'

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী সাধারণ মানুষের রাজনীতি করতেন মন্তব্য . . . বিস্তারিত

মহিউদ্দিন চৌধুরীর জানাজায় লাখো মানুষের ঢল

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনচট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর জানাজা সম্প . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com