প্লাস্টিকের চাল বিষয়টি বাস্তবসম্মত নয়: কৃষিমন্ত্রী

০৬ ফেব্রুয়ারি,২০১৯

প্লাস্টিকের চাল বিষয়টি বাস্তবসম্মত নয়: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, প্লাস্টিকের চালের বিষয়ে যে অভিযোগ উঠেছে তার কোনো ভিত্তি নেই।

বুধবার দুপুরে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিলারের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি গাইবান্ধার ডিসি, ডেপুটি ডাইরেক্টরের সঙ্গে কথা বলেছি। তারা সেখানে গিয়েছেন, সেই চাল এনে রান্না করেছেন ও মুড়ি বানিয়েছে। কোনোক্রমে প্লাস্টিকের চাল বাস্তবসম্মত নয়।

কৃষিমন্ত্রী বলেন, দেশে কৃষকরা চাল বিক্রি করতে পারছে না। আমি টাঙ্গাইলে গিয়েছি, হাজার হাজার মানুষ বলেছে আমরা শেষ হয়ে গেলাম।

এমন অবস্থায় প্লাষ্টিকের চালের বিষয়টি অবাস্তব। গাইবান্ধা থেকে ঢাকায়ও পরীক্ষার জন্য চাল পাঠানো হয়েছে। কেন্দ্রীয়ভাবে সেটি আমরা পরীক্ষা করে দেখব। কোনোভাবেই প্লাস্টিকের চাল বিষয়টি সম্ভব নয়।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য দিবস ঘোষণা করেছেন, ঢাকায় সেন্ট্রাল একটি ল্যাব করা হবে। যেখানে খাদ্যে ভেজাল, ঔষধে ভেজাল নির্ণয় করা যাবে। আধুনিক মর্ডান একটি ল্যাব করতে চাচ্ছেন তিনি। এজন্য আমাদের প্রশিক্ষিত জনশক্তি লাগবে।

তিনি বলেন, আমাদের দেশের ছেলেমেয়েরা এখন সবাই স্কুলে যাচ্ছে। তারা এখন আর মাঠে কাজ করতে চাইবে না। এদের জন্য কাজের সংস্থান করতে হবে। তারুণ্যের শক্তিকে আমরা দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করব এবং তাদের জন্য কর্মসংস্থান নিশ্চিত করব।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

বাংলাদেশে গ্যাসের মজুদ আর কতদিন থাকবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে গ্যাসের সংকট দিনকে দিন প্রবল আকার ধারণ করছে। বিশেষ করে শহরাঞ্চলের অনেক বাড়িতে এখন রান . . . বিস্তারিত

বরিশাল মেডিকেলের ডাস্টবিন থেকে ২২ নবজাতক শিশুর মরদেহ উদ্ধার, দেশজুড়ে তোলপাড়

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনবরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেলের ডাস্টবিন থেকে ২২ অপরিণত শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com