চট্টগ্রামে আ’লীগ-বিএনপির গণসংযোগে বোমা বিস্ফোরণ, দগ্ধ ৩

২৫ ডিসেম্বর,২০১৮

চট্টগ্রামে আ’লীগ-বিএনপির গণসংযোগে বোমা বিস্ফোরণ, দগ্ধ ৩

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
চট্টগ্রাম: চট্টগ্রামে জেলার সীতাকুন্ড উপজেলার মাদামবিবির হাট এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে পেট্রল বোমা বিস্ফোরণে ৩ জন দগ্ধ হয়েছেন। এসময় আহত হয়েছেন ১০ জন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে দু’দলের নির্বাচনী গণসংযোগ চলাকালে এ ঘটনা ঘটে। আহতদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন— সাদ্দাম হোসেন (২৮), আবদুল খালেক (২৫) ও নূর উদ্দিন (২৬)।

তারা ছাত্রলীগের কর্মী বলে দাবি করেছে আওয়ামী লীগ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) জহিরুল ইসলাম বলেন, দুপুর দেড়টার দিকে সীতাকুন্ড থেকে দগ্ধ তিন যুবককে চমেকে নিয়ে এসেছেন স্থানীয়রা। এরমধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এ ব্যাপারে সীতাকুন্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন বলেন, বোমা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে। ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, দুপুর একটার দিকে মাদামবিবিরহাট এলাকায় নৌকা ও ধানের শীষ প্রতীকের গণসংযোগ হচ্ছিল। এক পর্যায়ে দু’দলের নেতাকর্মীরা কাছাকাছি আসতেই তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়ে তিনজন গুরুতর আহত হন।

আহতদেরকে ছাত্রলীগের কর্মী বলে দাবি করেছেন স্থানীয় যুবলীগ নেতা খাইরুল ইসলাম জসিম। তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগের নির্বাচনী মিছিলে হামলা করেছে।

বিএনপির দাবি ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে ঠিক, তবে নিজেরাই বোমা বিস্ফোরণ ঘটিয়ে বিএনপির উপর দোষ চাপাচ্ছে।

বিএনপির চট্টগ্রাম মিডিয়া সেল থেকে নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রীস আলী বলেন, আওয়ামী লীগ ও পুলিশ এক যোগে পরিকল্পিতভাবে বিএনপির গণসংযোগে হামলা করেছে। সে সময় পুলিশ ও আওয়ামী লীগের হামলার শিকার হয়ে বিএনপির অন্তত ১২ নেতাকর্মী আহত হয়েছে।

তিনি বলেন, হামলার শিকার হয়ে নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার পর আওয়ামী লীগ নিজেরা বোমা বিস্ফোরণ ঘটিয়ে একটি উদ্ভুত পরিস্থিতি সৃষ্টি করেছে।

তিনি বলেন, শুধু মাদামবিবির হাট নয়, উপজেলার ভাটিয়ারি তোবাকো এলাকায় ধানের শীষের নির্বাচনী গণসংযোগে আওয়ামী লীগ হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত করেছে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

কুষ্টিয়া মেডিকেলে ভবনের ছাদ ধসে শ্রমিক নিহত, তদন্তে কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনকুষ্টিয়া: কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়ে একজন নিহত এবং আরো ৭জন আ . . . বিস্তারিত

ফেসবুকে ঘোষণা দিয়ে ইয়াবা ব্যবসায়ীর আত্মসমার্পণ

ডেস্ক নিউজআরটিএনএনকক্সবাজার: বাংলাদেশের কক্সবাজারে ইয়াবা ব্যবসায়ী হিসেবে অভিযুক্ত একজন ইউপি সদস্য ফেসবুকে ঘোষণা দিয়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com