তিতলি নিয়ে আর শঙ্কা নেই: ত্রাণমন্ত্রী

১১ অক্টোবর,২০১৮

তিতলি নিয়ে আর শঙ্কা নেই: ত্রাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ভারতীয় উপকূলে আঘাত হানার পর ঘুর্ণিঝড় তিতলি দুর্বল হয়ে পড়েছে জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, তিতলি নিয়ে শঙ্কা কেটে গেছে। তিততি নিয়ে আর কোনো আশঙ্কা নেই। শঙ্কা কেটে গেছে। তবু ঘুর্ণিঝড় মোকাবেলায় আমাদের সব প্রস্তুতি নেওয়া আছে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় জনসাধারণকে আতঙ্কিত না হয়ে আবহাওয়ার তথ্য জেনে ঘর থেকে বের হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

ত্রাণমন্ত্রী বলেন, তিতলি ভারতীয় উপকূলে আঘাত হানার পর দুর্বল হয়ে পড়েছে। এই ঘুর্ণিঝড় থেকে বাংলাদেশের আর ভয়ের কোনো কারণ নেই। তবে, তিতলির আঘাতের ১৯টি জেলা আক্রান্তের আশঙ্কা ছিল। এসব জেলায় সব ধরণের প্রস্তুতি আমাদের রয়েছে।

ঘুর্ণিঝড় প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ঝড় মোকাবেলায় সব প্রস্তুতি নেওয়া আছে। উপকূলীয় জেলাগুলোয় স্থাপন করা হয়েছে কন্ট্রোল রুম, মজুত রয়েছে পর্যাপ্ত খাদ্য।

পরিস্থিতি মোকাবেলায় ৫৬ হাজার স্বেচ্ছাসেবী প্রস্তুত রাখা হয়েছে জানিয়ে মোফাজ্জল হোসেন বলেন, ‘তিতলি’সব জেলায় কন্ট্রোল রুম খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সব কর্মকর্তার সপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় স্থানীয় জনগণকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে বলা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনটাঙ্গাইল: ময়মনসিংহ ও টাঙ্গাইলে কথিত বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছেন বলে আইনশৃঙ্খলা বাহিনীর . . . বিস্তারিত

চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে নিহত ৪

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনচট্টগ্রাম: ভারী বর্ষণে চট্টগ্রাম নগরের পৃথক দু’টি স্থানে পাহাড় ধস ও দেয়াল ধসে চার জন নিহত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com