সর্বশেষ সংবাদ: |
  • ভৈরবে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে তিন পুলিশসহ আহত ১২, দোকানপাট ভাঙচুর
  • তারেক রহমানের ভিডিও কনফারেন্স বিএনপির অভ্যন্তরীণ বিষয়
  • বিএনপির মনোনয়ন বোর্ডে তারেক রহমানের অংশগ্রহণের বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ আওয়ামী লীগের, তারেক রহমানের অংশগ্রহণ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : কর্নেল (অব.) ফারুক খান
  • জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আপিল
  • জাতীয় নির্বাচনের কারণে এবার থার্টিফার্স্ট নাইট উদযাপন করা যাবে না, আতশবাজিও নিষিদ্ধ : স্বরাষ্ট্রমন্ত্রী
  • ২০০২ টি মামলার বিষয়ে ব্যবস্থা নিতে ইসিকে বিএনপির চিঠি
  • ঐক্যফ্রন্টের চমকপদ ইশতেহার আসছে, ফোকাস পয়েন্ট থাকবে সুশাসন কায়েম
  • জরিপের ওপর ভিত্তি করে দল ও জোটের মনোনয়ন দেয়া হবে: ব্রিফিংয়ে কাদের

যেভাবে হত্যা করা হয় ব্লগার শাহজাহান বাচ্চুকে

১২ জুন,২০১৮

যেভাবে হত্যা করা হয় ব্লগার শাহজাহান বাচ্চুকে

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
মুন্সীগঞ্জ: ব্লগার (মুক্তমনা), কবি ও প্রকাশক বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মুন্সীগঞ্জ জেলার সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান বাচ্চুকে (৫৫) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (১১ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে হত্যা করা হয়। শাহজাহান বিশাখা প্রকাশনীর স্বত্বাধিকারী ছিলেন।

জানা গেছে, জেলার সিরাজদিখান উপজেলার মধ্যাপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদী গ্রামের তিন রাস্তার মোড়ে শাহজাহানের বাড়ি থেকে আধা কিলোমিটার পূর্ব দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম ও পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে লাশ থানায় নিয়ে যান।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, পূর্ব কাকালদী (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসির সামনে বসে কথা বলছিলেন শাজাহান বাচ্চু।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুটি মোটরসাইকেলে চারজন লোক এসে তাকে ধরে রাস্তায় নিয়ে আসে। তারা লোকজনকে সরে যেতে বলে এবং একটি ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে।

শাজাহান বাচ্চুকে রাস্তায় এনে তার বুকের ডান পাশে একটি গুলি করে। এসময় সিরাজদিখান থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাসুম ওই রাস্তা দিয়ে মুন্সীগঞ্জ থেকে থানার দিকে যাচ্ছিলেন।

এএসআই মাসুম জানান, ঘটনাস্থলে পৌঁছানোর আগে একটি বিকট আওয়াজ শুনতে পান। সামনে এসে দেখেন একজন লোক পড়ে আছেন। তিনি প্রথম ভেবেছিলেন, বিদ্যুতের তারে সমস্যা হয়েছে কি না।

তিনি বলেন, এসময় পাশের রাস্তা থেকে তাকে উদ্দেশ্য করে যুবকরা বলছে- শালাকে গুলি কর। এমন সময় একজন ব্যাগ থেকে একটি ককটেল ছোঁড়ে তার দিকে। তিনি দৌড়ে পিছিয়ে যান।

মাসুম বলেন, তিনি পিস্তল বের করতেই আরেকজন তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। তিনি বসে গুলি করার চেষ্টা করলে বিপরীত রাস্তায় সন্ত্রাসীরা দৌড়ে দুই মোটরসাইকেলে চারজন কেটে পড়ে।

শাজাহান বাচ্চু জেলা কমিনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক। তিনি একাধারে একজন ব্লগার, সাংবাদিক, কবি, প্রকাশক ও সংগঠক। ঢাকার বাংলাবাজারে বিশাখা প্রকাশনীর স্বত্বাধিকারী ও সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন তিনি।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

নয়াপল্টনের ঘটনায় আইজিপিকে চিঠি দেয়া হয়েছে: ইসির সচিব

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনচট্টগ্রাম: নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ১৪ নভেম্বর নয়াপল্টনে বিএনপির ক . . . বিস্তারিত

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে স্কুলছাত্র নিহত

নিজস্ব প্রতিনিধিআরটিএনএননরসিংদী: নরসিংদীর চরাঞ্চল বাঁশগাড়িতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com