খুলনা সিটি নির্বাচনের ফলাফল

জয়ের দ্বারপ্রান্তে খালেক, আ.লীগ-১৬৪৬২০ বিএনপি-১০১২১৪ ভোট

১৫ মে,২০১৮

খুলনা সিটি নির্বাচনের ফলাফল

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
খুলনা: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ২৮৯ কেন্দ্রের মধ্যে প্রাপ্ত ফলাফল-২৬৮ টি কেন্দ্রে তালুকদার আব্দুল খালেক (আ.লীগ)- ১৬৪৬২০ ও নজরুল ইসলাম মঞ্জু (বিএনপি)- ১০১২১৪ ভোট পেয়েছেন। এছাড়া তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত রয়েছে।

খুলনা সিটি নির্বাচনে বড় ব্যবধানে আ.লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক বিজয়ী হয়েছেন বলে জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটির একজন সদস্য, এদিকে তালুকদার আবদুল খালেক বিজয়ী হওয়ায় খুলনাজুড়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।

এর আগে মঙ্গলবার বিকেলে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে হয়েছে। এর মধ্যে দুটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দুই ইভিএম কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে একটিতে আওয়ামী লীগ প্রার্থী অপরটিতে বিএনপি প্রার্থী জয়ী হয়েছেন। দুই কেন্দ্রের ভোট মিলিয়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক।

দুই কেন্দ্রের ঘোষিত ফলাফলে দেখা যায়, নগরীর পিটিআই জসিম উদ্দিন হোস্টেলের নিচতলা ইভিএম কেন্দ্রের ফলাফলে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৫১১ ভোট। আর আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৫০৫ ভোট। ফলে এই কেন্দ্রে ৬ ভোটে পিছিয়ে ছিলেন আওয়ামী লীগ প্রার্থী খালেক। কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মামুন সরকার এই ফলাফল ঘোষণা করেন।

অপরদিকে ২৪ নং ওয়ার্ডের সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ২৭২ এবং বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১৯৯ ভোট। ফলে এই কেন্দ্রে বিএনপি প্রার্থী মঞ্জু ৭৩ ভোটে পিছিয়ে যান। সোনাপাতা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মামুনুর রশিদ এ ফলাফল ঘোষণা করেন।

ইভিএমের দুই কেন্দ্রের ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৭৭৭ ভোট আর বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৭১০ ভোট। ফলে দুই কেন্দ্রে ৬৭ ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক।

চার লাখ ৯৩ হাজার ৯৩ জন ভোটারের শহর খুলনায় এবার ভোট হচ্ছে ২৮৯ কেন্দ্রে। মঙ্গলবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোট গণনা।

প্রসঙ্গত, সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পিটিআই জসিম উদ্দিন হোস্টেলের অস্থায়ী কেন্দ্র দুটিতে ইভিএমে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে প্রথম কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৯৯ জন, আর দ্বিতীয় কেন্দ্রে ১ হাজার ৮৭৯ জন।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

লঞ্চের ধাক্কায় গরু ভর্তি ট্রলার ডুবি

নিজস্ব প্রতিনিধিআরটিএনএননারায়ণগঞ্জ: বরিশালগামী একটি যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় নারায়ণগঞ্জের ফতুল্লায় ৩১টি গরু ভর্তি ট্রলা . . . বিস্তারিত

খাগড়াছড়িতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ৬

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনখাগড়াছড়ি: খাগড়াছড়িতে পাহাড়ীদের সংগঠন ইউপিডিএফ সদস্যদের লক্ষ্য করে বন্দুকধারীদের হামলায় ছয় জ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com