ব্রেকিং সংবাদ: |
  • আমি নিজ থেকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব নিতে পারি না: মাহাথির
  • বিএনপি নির্বাচন বয়কট করেছে বলে গণতন্ত্র বন্ধ থাকেনি: কাদের
  • মানুষের অধিকার প্রতিষ্ঠায় আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুল

খুলনা সিটি নির্বাচনের ফলাফল

নৌকা এগিয়ে, আ.লীগ-১২২৮৫৪ বিএনপি-৭৪৬৬১ ভোট

১৫ মে,২০১৮

বড় ব্যবধানে নৌকা এগিয়ে, আ.লীগ-৮৪৮১৬ বিএনপি-৫৭৭৬০ ভোট

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
খুলনা: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ২৮৯ কেন্দ্রের মধ্যে প্রাপ্ত ফলাফল-২০০ টি কেন্দ্র, তালুকদার আব্দুল খালেক (আ.লীগ- ১২২৮৫৪ ও নজরুল ইসলাম মঞ্জু (বিএনপি- ৭৪৬৬১ ভোট পেয়েছেন। এছাড়া তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত রয়েছে।

এর আগে মঙ্গলবার বিকেলে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে হয়েছে। এর মধ্যে দুটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া দুই ইভিএম কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে একটিতে আওয়ামী লীগ প্রার্থী অপরটিতে বিএনপি প্রার্থী জয়ী হয়েছেন। দুই কেন্দ্রের ভোট মিলিয়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক।

দুই কেন্দ্রের ঘোষিত ফলাফলে দেখা যায়, নগরীর পিটিআই জসিম উদ্দিন হোস্টেলের নিচতলা ইভিএম কেন্দ্রের ফলাফলে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৫১১ ভোট। আর আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৫০৫ ভোট। ফলে এই কেন্দ্রে ৬ ভোটে পিছিয়ে ছিলেন আওয়ামী লীগ প্রার্থী খালেক। কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মামুন সরকার এই ফলাফল ঘোষণা করেন।

অপরদিকে ২৪ নং ওয়ার্ডের সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ২৭২ এবং বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১৯৯ ভোট। ফলে এই কেন্দ্রে বিএনপি প্রার্থী মঞ্জু ৭৩ ভোটে পিছিয়ে যান। সোনাপাতা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মামুনুর রশিদ এ ফলাফল ঘোষণা করেন।

ইভিএমের দুই কেন্দ্রের ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৭৭৭ ভোট আর বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৭১০ ভোট। ফলে দুই কেন্দ্রে ৬৭ ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক।

চার লাখ ৯৩ হাজার ৯৩ জন ভোটারের শহর খুলনায় এবার ভোট হচ্ছে ২৮৯ কেন্দ্রে। মঙ্গলবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোট গণনা।

প্রসঙ্গত, সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পিটিআই জসিম উদ্দিন হোস্টেলের অস্থায়ী কেন্দ্র দুটিতে ইভিএমে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে প্রথম কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৯৯ জন, আর দ্বিতীয় কেন্দ্রে ১ হাজার ৮৭৯ জন।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

বাগেরহাট-৩ উপ নির্বাচনে মনোনয়ন পেলেন খালেকের স্ত্রী

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনবাগেরহাট: খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া বাগেরহাট-৩ আসনের উপ নির্বাচনে তার স্ . . . বিস্তারিত

দেশে বিচারবহির্ভূত হত্যার শিকার চার মাসে ৭৩

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধে প্রতিদিন অপরাধীদের মৃত্যুর খবর এখন নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়ি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com