ফরিদপুরে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

১৬ এপ্রিল,২০১৮

ফরিদপুরে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
ফরিদপুর: ফরিদপুরের সদরপুর উপজেলায় বাজার ইজারাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে মান্নান নামে একজন নিহত হয়েছেন।

সোমবার সকালে উপজেলার কৃষ্ণপুর বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত মান্নান সিকদার উপজেলার রাধানগর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

সদরপুর থানার ওসি মোহাম্মদ আলী জানান, বাজার ইজারাকে কেন্দ্র করে কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান বিল্লাল ফকির পক্ষের সঙ্গে স্বতন্ত্র এক সাংসদের সমর্থিত আকতারুজ্জামান তিতাসের বিরোধ চলছিল।

এ নিয়ে রবিবার বিবদমান দুপক্ষের লোকজন সংঘর্ষে ওই বাজারের ২০টি দোকান ও কয়েকটি বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালায়।

এ ঘটনার জেরে সোমবার ভোরে উভয়পক্ষ ফের সংঘর্ষে লিপ্ত হলে ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়।

নিহতের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান ওসি।

আরও পড়ুন.......
খুলনায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য নিহত
খুলনায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গোলাম মওলা (৪৫) নামে এক ইউনিয়ন পরিষদ সদস্য নিহত এবং নারীসহ ২০ জন আহত হয়েছেন।

এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে সোমবার(৯ এপ্রিল) সকাল ৮টার দিকে তেরখাদা উপজেলার আটালিয়া গ্রামের খামার বিল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে লিপি বেগমকে (৪৫) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সোহেল শেখ (২৫), সাবিনা ইয়াসমিন (৪০) ও নিহত গোলাম মওলার মেঝ ছেলে খালিদ শেখসহ (২৫) বাকিদের তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহত গোলাম মওলা তেরখাদা সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও ওই ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ছিলেন।এলাকাবাসী ও পুলিশ জানায়, এলাকায় প্রভাব বিস্তার নিয়ে গত পাঁচ-ছয় বছর ধরে আওয়ামী লীগ নেতা গোলাম মওলা ও কৃষক লীগ নেতা ঝিলু মিয়া মুন্সীর মধ্যে বিরোধ চলে আসছিল। ইতিমধ্যে দু'গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষ, হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ নিয়ে দু'গ্রুপের মধ্যে একাধিক পাল্টাপাল্টি মামলা রয়েছে।

সোমবার সকাল ৮টার দিকে আটালিয়া গ্রামের খামার বিল এলাকায় কৃষকলীগ নেতা ঝিলু মিয়া মুন্সী ও গোলাম মওলার মধ্যে পূর্ব বিরোধের জের ধরে বাকবিতণ্ডা হয়। পরে তাদের সমর্থকদের মধ্যে ঢাল-সড়কি, বল্লম ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রায় ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রাঘাতে আওয়ামী লীগ নেতা গোলাম মওলা নিহত হন।

নিহত গোলাম মওলার ছেলে খালিদ শেখ বলেন, 'কৃষকলীগ নেতা ঝিলু মিয়া মুন্সী ও আমার বাবার মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিলো। আজ সকালে ঝিলু মুন্সী রামদাসহ ধারালো অস্ত্রদিয়ে তার লোকজন নিয়ে আমার বাবাকে কুপিয়ে মারাত্মক জখম করে। পরে তাকে উদ্ধার করে তেরখাদা উপজেলা হাসপাতালে নিয়ে গেলে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।'

তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালেকুজ্জামান ইউপি সদস্য গোলাম মওলার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে। ঘটনা পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

বিস্ফোরক মামলায় রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আটক

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনরাজশাহী: রাজশাহী সিটি নির্বাচনকে কেন্দ্রকরে সাগরপাড়ায় বুলবুলের পথসভায় ককটেল বিস্ফোরণে পুলিশের দা . . . বিস্তারিত

বাকৃবিতে প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ পুড়ে ছাই, তদন্তে দুই কমিটি

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনময়মনসিংহ: ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে বঙ্গবন্ধু চত্বরে ভয়াবহ অগ্ন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com