পাটুরিয়া-দৌলতদিয়া নৌ পথে ফেরি চলাচল বন্ধ

১১ জানুয়ারি,২০১৮

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ পথে ফেরি চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
মানিকগঞ্জ: ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল সাময়িক বন্ধ রেয়েছে।

দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার ভোর ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির আচরিচা ঘাট শাখার বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন ফেরি বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় নৌরুটের দুই ঘাটে শতাধিক গাড়ি আটকে আছে। কুয়াশা কমে গেলে ফেরি চলাচল আবার শুরু হবে বলে তিনি জানান।

পাটুরিয়া-দৌলতদিয়ায় সব ধরণের নৌযান চলাচল বন্ধ
ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মানিকগঞ্জের পাটুরিয়া এবং রাজবাড়ির দৌলতদিয়ায় ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। মাঝ নদীতে আটকে আছে তিনটি ফেরি।

গত ০৮ জানুয়ারি ভোর সাড়ে ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ফেরি বন্ধ থাকায় দুটি নৌপথের দুই ধারে পারাপারের অপেক্ষায় বাস-ট্রাকসহ প্রায় তিন শতাধিক যানবাহন আটকে পড়েছে। এতে তীব্র শীতের মধ্যে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যানবাহন শ্রমিকসহ সংশ্লিষ্টরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের এজিএম নাছির মোহাম্মদ চৌধুরী জানান, যাত্রী ও যানবাহন নিয়ে পারাপারের সময় ঘন কুয়াশায় নৌপথ দেখতে না পেয়ে তিনটি ফেরি মাঝ নদীতে নোঙর করে। এর পরপরই দুর্ঘটনা এড়াতে অন্য ফেরিগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

জানা গেছে, পাটুরিয়া ঘাটে আটটি ও দৌলতদিয়া ঘাটে পাঁচটি ফেরি পন্টুন এবং এর আশপাশে বেঁধে রাখা হয়েছে। কুয়াশার তীব্রতা কেটে গেলে অগ্রাধিকার ভিত্তিতে আটকে পড়া সব যানবাহন পারাপার করা হবে।

গত কয়েকদিন ধরেই ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

নির্বাচনে না আসলে বিএনপির অস্তিত্ব থাকবে না: সংসদে এমপিরা

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা বলেছেন, আগামী . . . বিস্তারিত

আইভীর লোকজনই হকারদের ওপর গুলি করেছে: শামীম ওসমান

নিজেস্ব প্রতিনিধিআরটিএনএনঢাকা: পুলিশের উপস্থিতিতে মেয়র আইভীর লোকজন হকারদের ওপর গুলি বর্ষণ করেছে বলে অভিযোগ করেছেন নারায় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com