ব্রেকিং সংবাদ: |
  • ওসির গুলিতে বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুরুতর আহত

ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, ৪ নেতা বহিষ্কার

০৭ ডিসেম্বর,২০১৭

ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, ৪ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রাজশাহী: ছাত্রীদের ওপরে হামলার ঘটনায় ছাত্রলীগের রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) শাখার ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে চার নেতাকে বুধবার রাতেই দল থেকে বহিষ্কার করা হয়েছে।

ওই চার নেতা হলেন: ছাত্রলীগের আইএইচটি শাখার সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহসভাপতি মিজানুর রহমান ও ফয়সাল আহমেদ।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, দিবাগত রাতেই এই চার নেতাকে বহিষ্কারের সুপারিশ ঢাকায় কেন্দ্রীয় কমিটির নেতাদের কাছে পাঠানো হয়েছিল। কেন্দ্র থেকে রাত ১১টার দিকে তাদের চূড়ান্তভাবে বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, রাজশাহী আইএইচটির কমিটির বয়সও সাড়ে চার বছর হয়ে গেছে। এ জন্য একই সঙ্গে তাদের ৫১ সদস্যবিশিষ্ট কমিটিই বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

রাজশাহী আইএইচটিতে ছাত্রীদের ওপরে ছাত্রলীগের মামলার ঘটনায় গতকাল অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। ওই দিন বেলা একটার মধ্যে ছাত্রদের এবং বেলা তিনটার মধ্যে ছাত্রীদের ছাত্রাবাস খালি করার নির্দেশ দেওয়া হয়।

আইএইচটির ছাত্রীরা জানান, ৩ ডিসেম্বর ক্যাম্পাসে মেডিকেল টেকনোলজিস্টদের একটি কেন্দ্রীয় কর্মসূচি ছিল। কর্মসূচিতে কয়েকজন ছাত্রী অংশ নিতে পারেননি। এ নিয়ে ওই দিন ছাত্রলীগের আইএইচটি শাখার নেতারা ছাত্রীনিবাসে ঢুকে ছাত্রীদের গালাগাল দেন। এর প্রতিবাদে গতকাল সকাল সাড়ে নয়টার দিকে ছাত্রীনিবাসের শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সিরাজুল ইসলামের কাছে তার কার্যালয়ে অভিযোগ দিতে যান। তাদের সঙ্গে ছিলেন ছাত্রীনিবাসের তত্ত্বাবধায়ক মোর্শেদা খাতুন। অধ্যক্ষ ছাত্রীদের কথা শুনে এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

এ সময় অধ্যক্ষের কার্যালয়ের বাইরে ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিল শুরু করেন। এতে ছাত্রীরা ছাত্রীনিবাসে যেতে ভয় পেলে অধ্যক্ষকে তাদের পৌঁছে দেওয়ার অনুরোধ জানান। পরে তিনি ছাত্রীদের ছাত্রীনিবাসে পৌঁছে দিতে যান।

ছাত্রীরা অভিযোগ করেন, যখন অধ্যক্ষ ছাত্রীদের ছাত্রীনিবাসে প্রবেশ করিয়ে দিচ্ছিলেন, তখন পেছন দিকে থাকা ছাত্রীদের ওপর ছাত্রলীগের কয়েকজন হামলা চালান। এ সময় পাঁচ ছাত্রী অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। কাছেই থাকা পুলিশ হামলা ঠেকাতে কোনো ভূমিকা রাখেনি।

রাজশাহীতে মেডিকেল ছাত্রীদের উপর ছাত্রলীগের হামলা
রাজশাহী: রাজশাহী ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি (আইএইচটি) কলেজে আন্দোলনরত ছাত্রীদের উপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতা-কর্মীরা। এ ঘটনার পরই ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ছাত্রীরা অভিযোগ করেন, বুধবার সকালে ছাত্রীদের গালিগালাজ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে অধ্যক্ষের রুমের সামনে বিক্ষোভ করতে থাকে ছাত্রীরা। অধ্যক্ষের কক্ষ থেকে বের হলে ছাত্রীদের উপর হামলা করে ছাত্রলীগ।

জানা যায়, বুধবার সকালে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মীরা ছাত্রীদের গালাগালি করে। এতে বিক্ষুব্ধ ছাত্রীরা ক্যাম্পাসের সামনে অবস্থান করে। পরে অধ্যক্ষের কক্ষে গিয়ে ছাত্রলীগের ওই নেতা-কর্মীদের শাস্তি দাবি করে। এ নিয়ে আইএইচটি ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি ছাত্রী হোস্টেলের সামনে মোতায়েন করা হয়েছে নারী পুলিশ সদস্যদের।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

নরসিংদীতে ধানের শীষ প্রার্থীর গাড়ী বহরে সন্ত্রাসী হামলা, আহত ৫

নিজস্ব প্রতিনিধিআরটিএনএননরসিংদী: নরসিংদী-৩ আসনে শিবপুরের শিমুলিয়ায় এলাকায় বিএনপি প্রার্থী মনজুর এলাহীর গাড়িবহরে হামলার ঘ . . . বিস্তারিত

ইয়াবা ব্যবসায়ীর পৃষ্ঠপোষকদের প্রতিহত করতে হবে: বদি

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনকক্সবাজার: কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ) আসনের বর্তমান সংসদ সদস্য আব্দুর রহমান বদি বলেন, যারা ইয়াবা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com