যেভাবে গ্রেপ্তার রংপুরের ঘটনার নায়ক টিটু রায়

১৪ নভেম্বর,২০১৭

যেভাবে গ্রেপ্তার রংপুরের ঘটনার নায়ক টিটু রায়

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রংপুর: রংপুরে হিন্দু গ্রামে অগ্নিসংযোগের ঘটনার পর থেকেই ঘটনার প্রকৃত নায়ক টিটু রায়কে খুঁজছিল পুলিশ। অবশেষে মঙ্গলবার ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে পুলিশ টিটু রায়কে গ্রেপ্তার করে।

রংপুর ও নীলফামারী পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে টিটু রায়কে গ্রেপ্তার করে বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয়রা জানান, টিটু রায় সোমবার সন্ধ্যায় নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রামের আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়িতে বেড়াতে আসেন। মঙ্গলবার ফজরের আজানের সময় চারটি গাড়িতে পুলিশের একটি দল এসে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। রংপুর পুলিশ তাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করছে বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

টিটু রায়কে গ্রেপ্তার করা হলেও নীলফামারীর জলঢাকা থানা পুলিশ কিছুই জানে না। তবে রংপুর সফরে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কাছে টিটু রায় নীলফামারী হতে গ্রেপ্তার তা নিশ্চিত করেন।

এ ছাড়া নীলফামারীর গোলনা ইউনিয়নের স্থানীয় বাসিন্দারা টিটু রায়কে গ্রেপ্তার করে নিয়ে যেতে দেখেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় অভিযুক্ত টিটু রায়কে নীলফামারী থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুরে রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় টিটুর সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে রংপুরে হিন্দুদের বাড়ি পুড়িয়ে দেয়ার মামলায় ১২ জামায়াতকর্মীসহ আরও ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ালো ১২৪ জনে। ঠাকুরপাড়ায় স্থাপন করা হয়েছে পুলিশের দুটি ক্যাম্প।

ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্তদের পূর্নবাসনে কাজ চলছে জোর গতিতে। চার থেকে পাঁচ দিনের মধ্যেই নতুন ঘর পাচ্ছেন ১০ পরিবার।

উল্লেখ্য, রংপুরে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ সংগঠিত হওয়া সহিংসতা, হামলা এবং অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক। এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি টিপু মুনসী, এমপি নারায়ণ চন্দ্র। পরিদর্শন শেষে এলাকাবাসী ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে।

এর আগে সোমবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়।

এছাড়া ঠাকুরপাড়া পরিদর্শন করেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার। তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন এবং সবার খোঁজখবর নেন।

উল্লেখ্য, মহানবী (সা.) কে নিয়ে ফেসবুকে অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে গত শুক্রবার জুমার নামাজের পর রংপুর গঙ্গাচড়া উপজেলার হরকালি ঠাকুরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের অন্তত ৩০টি বাড়িতে হামলা চালায় বিক্ষুব্ধ জনতা। এর মধ্যে অন্তত বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগানো হয়। লুটপাট হয় অনেক বাড়িতে।

হামলা ঠেকাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত এবং এক পুলিশসহ প্রায় অর্ধশত সদস্য আহত হয়। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

পরে ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

নাটোর চিনিকল ও নর্থ বেঙ্গল সুগার মিলসে চিনি উৎপাদন শুরু

নিজস্ব প্রতিনিধিআরটিএনএননাটোর: নাটোর চিনিকল ও নর্থ বেঙ্গল সুগার মিলসে চলতি ২০১৭-১৮ মৌসুমের উৎপাদন শুরু হয়েছে। শুক্রবার ব . . . বিস্তারিত

রাজশাহীতে মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে বাস পুকুরে, স্বামী-স্ত্রীসহ নিহত ৩

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনরাজশাহী: রাজশাহীর পবা উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রীসহ তিনজন নি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com