‘একটি রায় সরকারের মন মতো না হওয়ায় প্রধান বিচারপতিকে বিদেশ পাঠানো হচ্ছে’

১১ অক্টোবর,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
ঢাকা: ‘একটি রায় সরকারের মতে না হওয়ায় আজ প্রধান বিচারপতিকে জোরপূর্বক বাড়িতে গৃহবন্দী ও কৌশলে বিদেশে পাঠানো হচ্ছে বলে অভিযোগ করেছেন সাতক্ষীরা জেলা আইনজীবীরা।

বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা জজকোর্ট চত্বরে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবুল হোসেন-২। এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

এসময় বক্তারা বলেন, আজ বাংলাদেশের সর্বোচ্চ বিচার বিভাগের প্রধানের যদি এই অবস্থা হয় তাহলে সাধারণ মানুষের কীভাবে হয়রানি হতে হচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না।’ এ সময় বক্তারা অবিলম্বে বিচার বিভাগকে স্বাধীনতা দেয়ার দাবি জানান।

সাধারণ আইনজীবীদের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক তোজাম্মেল হোসেন তুজাম, আশরাফুল আলম, আকবর আলী, শাহরিয়ার হাসিব, আবুল হাসান, হেলালুজ্জামান হেলাল, আল আমিন, নুরুল আমিন, জাহাঙ্গীর আলম, আমজাদ হোসেন, ফেরদৌসী আলম, রেজাউল ইসলাম, রফিকুল ইসলাম-৩, সিরাজুল ইসলাম-৫, শাজাহান আলী, আলমগীর আশরাফ, অসীম কুমার মন্ডল, আমিনুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর থেকে পহেলা নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি সিনহা। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দাবি করেছে জোড় করে প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠানো হয়েছে। তবে তা অস্বীকার করেছে সরকার। এই ছুটিতে থাকাবস্থায় অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করেন তিনি ও তার স্ত্রী সুষমা সিনহা। অষ্ট্রেলিয়া দূতাবাস তাদেরকে তিন বছরের ভিসা দেয়। দেশটিতে তাদের বড় কন্যা সূচনা সিনহা বসবাস করছেন। বিদেশে গিয়ে প্রধান বিচারপতি সেখানে উঠবেন বলে জানা গেছে।

প্রধান বিচারপতি যখন বিদেশে যান তখন একটি সরকারি আদেশ (জিও) জারি করতে হয়। ওই সরকারি আদেশ জারি করতে সুপ্রিম কোর্ট থেকে আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়ে থাকে। মন্ত্রণালয়ে পাঠানো ওই চিঠিটি এখন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে যাবে। এরপরই বিদেশ যাওয়ার ব্যাপারে সরকারি আদেশ জারি হবে বলে মন্ত্রণালয় সূত্র জানায়।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

আরিফুলকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সেলিম!

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনসিলেট: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল হককে সমর্থন জানিয়ে নির্বাচ . . . বিস্তারিত

রাজশাহী বোর্ডে পাসের হারে মেয়েরা, জিপিএ-৫ এ ছেলেরা এগিয়ে

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনরাজশাহী: রাজশাহী শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় এবার কমেছে পাসের হার। এবার পাস করেছে ৬৬ দশমিক ৫১ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com