রোহিঙ্গাদের বহনকারী নৌকাডুবি, আরো ১০ লাশ উদ্ধার

১০ অক্টোবর,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের নাফ নদীর গোলারচর পয়েন্টে রোহিঙ্গাদের বহনকারী নৌকাডুবির ঘটনায় আরো ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত লাশের মধ্যে নারী ও শিশুও রয়েছে। রবিবার রাত ১০টার দিকে নাফ নদীর গোলারচর পয়েন্টে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে সেন্ট মার্টিন দ্বীপ, টেকনাফ সদরে হাবিরছড়া, রাজারছড়া এলাকা থেকে লাশগুলো উদ্ধার করা হয়।

এর আগে গতকাল সোমবার নৌকাডুবির ঘটনায় ১৪ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুর লাশ উদ্ধার করা হয়। পরে এসব লাশ স্থানীয়ভাবে দাফন করা হয়। মঙ্গলবার ভোর থেকে উপজেলার সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়া, মিঠাপানির ছড়াসংলগ্ন সমুদ্রসৈকত পয়েন্টে লাশ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ, কোস্ট গার্ড, ফায়ার ব্রিগেডের লোকজন সেখান থেকে এসব লাশ উদ্ধার করে।

রাখাইন রাজ্যের নাইক্ষ্যংদিয়া এলাকা থেকে গত রোববার সন্ধ্যায় নারী, শিশুসহ ৫০ জনের বেশি রোহিঙ্গা ইঞ্জিনচালিত ওই নৌকায় করে টেকনাফে আসছিল। রাত নয়টার দিকে নৌকাটি টেকনাফের শাহপরীর দ্বীপের ঘোলারচর এলাকায় নাফ নদী ও সাগরের মোহনায় ঝোড়ো হাওয়ার কবলে পড়ে ডুবে যায়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন খান জানান, মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে সেন্ট মার্টিন দ্বীপ, টেকনাফ সদরে হাবিরছড়া, রাজারছড়া এলাকায় জোয়ারের পানির সঙ্গে সৈকত ভেসে আসে আরও ১০ লাশ। বিজিবি, পুলিশ ও স্থানীয় লোকজন লাশগুলো উদ্ধার করে। লাশগুলো দাফনের প্রক্রিয়া চলছে।

প্রাণ বাঁচাতে মায়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে বাংলাদেশে আসার পথে নাফ নদী এবং বঙ্গোপসাগরের উত্তাল ঢেউয়ের সঙ্গেও প্রতিনিয়ত লড়তে হচ্ছে রোহিঙ্গাদের। গত ২৯ আগস্ট থেকে ৮ অক্টোবর পর্যন্ত নাফ নদী ও বঙ্গোপসাগরে রোহিঙ্গাবাহী ২৫টি নৌকাডুবির ঘটনায় ১৫৭ জনের লাশ উদ্ধার করা হয়। তাদের মধ্যে একজন বাংলাদেশি। তিনি নৌকার মাঝি ছিলেন।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

সিলেটে অভ্যন্তরীণ বিরোধে প্রাণ গেল আরেক ছাত্রলীগ নেতার

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনসিলেট: আধিপত্য বিস্তার নিয়ে সিলেটের টিলাগড় এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ওমর আলী মিয়াদ ( . . . বিস্তারিত

ইয়াবাসহ মহিলা মেম্বার ডিবির ফাঁদে আটক

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনমাগুরা: এবার মাগুরার মহম্মদপুর উপজেলায় ১৭৫ পিস ইয়াবা, একাধিক পাসপোর্ট, বিভিন্ন সরকারী কর্মকর্তাদ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com