খোলা আকাশের নিচে মাঝ রাস্তায় জন্ম নিল দুই রোহিঙ্গা শিশু!

১৩ সেপ্টেম্বর,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
কক্সবাজার: স্বজনদের জন্য বহুল প্রতিক্ষিত মানব শিশুর জন্মের সময়। তবে খোলা আকাশের নীচে জন্ম নেয়া রোহিঙ্গা শিশুদুটির জন্মের এমন সময় হয়তো আশা করেননি স্বজনরা।

মায়ানমারে সরকারি বাহীনির অব্যাহত দমন অভিযানের মুখে প্রাণ নিয়ে বাংলাদেশে পালিয়ে আসা অনেক রোহিঙ্গা নারীই গর্ভবতী। আর এমনই এক নারী জন্ম দিয়েছেন দুই শিশু সন্তান। তবে কক্সবাজারের বালুখালী শরনার্থী ক্যাম্পের রাস্তার মাঝে জন্মের সময় মেলেনি তাদের জন্য কোন সহায়তা।

ধাত্রী ছাড়াই অনভ্যস্ত আর এক রোহিঙ্গা নারীর সহায়তায় জন্ম নিয়েছে শিশুদুটি। আর এই দৃশ্য ধরা পড়েছে একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরায়।

প্রতিকুল পরিবেশে জন্ম নেওয়া শিশু দুটির খবর টেলিভিশিন চ্যানেলটি তাদের ফেসবুক পাতায় শেয়ার করলে মুহুর্তেই তা ভাইরাল হয়ে পড়ে। এখন পর্যন্ত এই খবরটি দেখেছেন প্রায় চার লাখেরও বেশি মানুষ।

গত ২৪ আগস্ট মায়ানমারের রাখাইন রাজ্যে কয়েকটি পুলিশ পোস্ট ও একটি সেনা ঘাঁটিতে হামলার পর রোহিঙ্গা দমনে সেনা ও পুলিশের অভিযান শুরু হয়। রোহিঙ্গাদের উপর নির্যাতন অব্যাহত রেখেছে মায়ানমারে সামরিক বাহিনী ও রাখাইন সন্ত্রাসীরা। অভিযানের পর নিজেদের বাঁচাতে বাংলাদেশ সীমান্তে নতুন করে রোহিঙ্গাদের ঢল নামে। ইতোমধ্যে ৭ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে বলে জাতিসংঘের কর্মকর্তারা ধারণা করছেন। পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে অনেকের আশ্রয়কেন্দ্রে ঠাঁই হলেও তারা মানবেতর জীবন কাটাচ্ছেন।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

লালমনিরহাটে আ’লীগ নেতার বিরুদ্ধে এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনলালমনিরহাট: প্রভাবশালী আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান মিয়ার (৪৫) বিরুদ্ধে বিয়ের প্রলোভন দিয়ে এক এসএ . . . বিস্তারিত

রংপুর সিটি  মেয়র ঝন্টুর পদত্যাগ

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনরংপুর: নির্বাচনে অংশ নিতে রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুর পদত্যাগ করেছেন। ২০১২ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com