ভিয়েতনাম থেকে এলো ২৭ হাজার টন চাল

১৭ জুলাই,২০১৭

নিজস্ব প্রতিনিধি

আরটিএনএন

চট্টগ্রাম: ভিয়েতনাম থেকে ২৭ হাজার টন চাল নিয়ে এবার এমভি ট্যাক্স নামের আরেকটি জাহাজ চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এসেছে।


১৯ জুলাই আসার কথা থাকলেও নির্ধারিত সময়ের দুই দিন আগে সোমবার ভোরে বন্দরের বহির্নোঙরে প্রবেশ করে জাহাজটি।


বন্দর সূত্র জানায়, কাস্টমসের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে বহির্নোঙরে জাহাজটি থেকে কিছু চাল খালাস করা হবে। পরে জেটিতে প্রবেশ করবে জাহাজটি।


এর আগে বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় ভিয়েতনাম থেকে চাল নিয়ে আসা প্রথম জাহাজটি বন্দরের বহির্নোঙরে প্রবেশ করে।  এতে ২০ হাজার টন চাল ছিল।


সূত্র জানায়, এমভি ভিসাদ নামের এই জাহাজটি এখনো বহির্নোঙরে রয়েছে। এটি থেকে ছোট লাইটারেজ জাহাজের মাধ্যমে চাল খালাসের কাজ চলছে।  আড়াই হাজার টন চাল খালাসের পর জাহাজটি মঙ্গলবার জেটিতে প্রবেশ করবে।


শিপিং এজেন্ট ইউনি শিপের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসাইন জানান, চলমান খাদ্য সংকট নিরসনে ভিয়েতনাম থেকে মোট আড়াই লাখ টন চাল আমদানি করা হচ্ছে।


এর মধ্যে প্রথম দফায় দেড় লাখ টন চাল আনা হচ্ছে। ২০ হাজার টন চাল নিয়ে প্রথম জাহাজটি আসার কয়েকদিন পর ২৭ হাজার টন চাল নিয়ে দ্বিতীয় জাহাজটিও সোমবার এসে পৌঁছেছে। অপর জাহাজটি ২২ জুলাই এসে পৌঁছাবে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

পবিত্র আশুরা ১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক আরটিএনএনঢাকা: বৃহস্পতিবার সন্ধ্যায় আকাশে ১৪৩৯ হিজরি সনের পবিত্র মহররম মাসের চাঁদ দেখা গেছে। ফলে শুক্রবা . . . বিস্তারিত

চট্টগ্রামে ৮০ হাজার বস্তা চাল জব্দ, গুদাম সীলগালা

নিজস্ব প্রতিনিধি আরটিএনএন চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী সাগরিকা বিসিক এলাকায় মাসুদ এ্যান্ড ব্রাদার্স নামে একটি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com