কক্সবাজার বিমানবন্দর থেকে অবিস্ফোরিত ‘বোমা সদৃশ বস্তু’ উদ্ধার

১৯ মে,২০১৭

নিজস্ব প্রতিনিধি

আরটিএনএন

কক্সবাজার: কক্সবাজার বিমানবন্দর থেকে ‘বোমা সদৃশ বস্তু’ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এটি ২য় বিশ্বযুদ্ধের সময় নিক্ষেপিত অবিস্ফোরিত বোমা। এ নিয়ে কক্সবাজারজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


বৃহস্পতিবার রাত ১০টার সময় কক্সবাজার বিমানবন্দরে সম্প্রসারণ কাজে মাঠি খননের সময় শ্রমিকরা বোমা সদৃশ বস্তুটি দেখতে পেলে বিমান বাহিনীকে খবর দেয়া হয়। পরে কক্সবাজারের পুলিশ সুপারের নেতৃত্বে একটি টিম পরিদর্শনে যায়।


এসময় কক্সবাজার জেলার পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন জানান, এটি ২য় বিশ্বযুদ্ধের সময় নিক্ষেপিত বোমা বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ টিমকে ডাকা হয়েছে।


এর আগেও ২০১৫ সালের নভেম্বরে কক্সবাজার বিমানবন্দর থেকে অবিস্ফোরিত এ ধরনের একটি বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়।


কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার সাধন কুমার মহন্ত জানান, ২০১৫ সালের ১৭ নভেম্বর সন্ধ্যায় বিমানবন্দরের একটি রাস্তার নির্মাণ কাজ করতে গিয়ে বোমা সদৃশ একটি বস্তু দেখতে পায়। পরে সেনাবাহিনীর ১০ম পদাতিক ডিভিশনের একদল বিশেষজ্ঞ ঘটনাস্থলে পৌঁছে বোমাটি সনাক্ত করে।


ওই বোমাটির নাম ছিল এয়ার বোমা, যার ওজন ৫০০ পাউন্ড এবং দৈর্ঘ্যে ৪ ফুট। ১৯৭১ সালে ব্যবহারের পর এটি বিস্ফোরিত হয়নি বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।


বৃহস্পতিবার রাতে একই ধরনের একটি বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

বাবা-মেয়ের আত্মহত্যা: প্রধান আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনগাজীপুর: শ্রীপুরে বাবা-মেয়ের আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে করা মামলার প্রধান আসামি ফারুককে . . . বিস্তারিত

বর ৫ম শ্রেণির ছাত্র, বিয়ের একদিন পরই নববধূর সন্তান প্রসব!

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনবাগেরহাট: জেলার মোরেলগঞ্জে সেই ৫ম শ্রেণির ছাত্রের সঙ্গে বিয়ে পড়ানোর ১ দিন পরই সন্তান প্রসব করেছে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com