মনে রাখতে হবে তারাই তোমাদের বড় ফিক্সড ডিপোজিট: মেয়র বুলবুল

১৭ মে,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রাজশাহী: শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের সেই ভবিষ্যৎকে আরও উজ্জ্বল করতে প্রানন্ত চেষ্টা পিতামাতার। আর পিতামাতার প্রতি সম্মান প্রদর্শন সর্বাজ্ঞে। মনে রাখতে হবে তারাই তোমাদের বড় ফিক্সড ডিপোজিট। যতদিন তারা জীবিত থাকবেন ততদিন তাদের সেবা করে যাবে। তাদের দোয়া নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে। তবেই তোমরা জীবনে সাফল্যের শিঁখড়ে পৌছে যাবে।’

রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৬ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সম্বর্ধনা প্রদান উপলক্ষ্যে বুধবার বিকেলে নগর ভবন গ্রীন প্লাজায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র বলেন, তোমাদের উৎসাহিত করতে আজকের এ আয়োজন। আগামীতে যে সকল শিক্ষার্থী জেএসসি, এসএসসি ও এইচএসসি তিনটি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত হবেন তাদের মেয়র স্বর্ণ পদক প্রদান করা হবে। তিনি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান যাদের কারণে আমরা আজ স্বাধীন এই দেশটি পেয়েছি সেই বীর সেনানীদের প্রতি আমাদের সম্মান প্রদর্শন করতে হবে। পারিবারিক গণতন্ত্র তৈরী করে দেশ মাতৃকার প্রতি ভালবাসার মাধ্যমে একজন সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। সকল সামাজিক অবক্ষয় থেকে দূরে থেকে দেশসেবার ব্রত নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে।

মেয়র বলেন, শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক বিকাশ এবং বুদ্ধিদীপ্তভাবে গড়ে তুলতে হবে এজন্য শিক্ষক ও অভিভাবকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। শিক্ষানীতির সমালোচনা করে অবিলম্বে তা পরিবর্তনের জন্য শিক্ষাসমাজের প্রতি আহবান জানান তিনি। জলবায়ু পরিবর্তনের প্রভাবে যে বিরূপ আবহাওয়া সৃষ্টি তা পরিবর্তনে প্রত্যেককে গাছ লাগানোর পরামর্শ প্রদান করেন তিনি। রাজশাহী সিটি কর্পোরেশনের উন্নয়নের মূল শ্লোগান গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটি, এডুকেশন সিটি বাস্তবায়নে মহানগরবাসীর সহযোগিতা কামনা করেন মেয়র। অভিভাবকদের ট্যাক্স নিয়ে বিভ্রান্তি দুর করতে তিনি বলেন, হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে নিয়ে আনা হবে। আগামী বছরে মহানগর স্কুল এন্ড কলেজ স্থাপন করা হবে।

রাসিকের প্যানেল মেয়র-১ মোঃ আনোয়ারুল আমিন আযবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য প্রফেসর মোঃ আলতাফ হোসেন, রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল খালেক, রাসিকের প্যানেল মেয়র-৩ নূরুন্নাহার বেগম, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসা. শাহনাজ বেগম শিখা। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আরাফাত রহমান, রাজশাহী গভঃ ল্যাবরেটরী স্কুলের অনিরুদ্ধ ভাদুড়ি অপূর্ব।

অনুষ্ঠানে জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত প্রায় ২ সহস্রাধিক কৃতী শিক্ষার্থীদের প্রত্যেককে পদক ও একটি করে নিম গাছের চারা প্রদানের মাধ্যমে সংবর্ধিত করেছেন মেয়র।

পরে মেয়র নগরভবন মূলফটকে কৃতি শিক্ষার্থীদের সঙ্গে ফটোসেশন করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রেডিও উপস্থাপক শিরাজী ফেরদৌস ইমন ও সাবেক জনসংযোগ কর্মকর্তা কাজী আমিরুল করিম।অনুষ্ঠানে মহানগরীর বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

কীভাবে মানুষ মনে রাখবে মহিউদ্দিন চৌধুরীকে

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: মরহুম আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী একেবারে তৃণমূল থেকে উঠে এসে বাংলাদেশের রাজনীতিতে ত . . . বিস্তারিত

ছাতকে প্রাইভেটকার খাদে, নিহত ৪

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনসুনামগঞ্জ: সুনামগঞ্জের ছাতক উপজেলার ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে পড়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com