দিনাজপুরে কথিত পীর হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

২০ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
রংপুর : দিনাজপুরের বোচাগঞ্জে কথিত পীর ফরহাদ হোসেন চৌধুরী ও তার গৃহকর্মীকে গলাকেটে হত্যার ঘটনায় প্রধান আসামি শফিকুল ইসলাম বাবুকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার ভোরে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার ভারতীয় সীমান্ত সংলগ্ন জয়মনিরহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রংপুরের স্টেশন এলাকায় এক প্রেস ব্রিফিংয়ে রংপুরে র‌্যাব-১৩-এর কমান্ডার এটিএম আতিকুল্লা বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে নিহত পীরের প্রতিপক্ষ পীর এছাহাক আলী ও তার খাদেম সাইদুর রহমানকে আটক করে পুলিশ। এর মধ্যে এছাহাক পুলিশের কাছে স্বীকার করেন, তাদের পরিকল্পনা অনুযায়ীই আসামি শফিকুল ইসলাম বাবু ও তার সহযোগীরা ওই পীর ও পালিত মেয়েকে হত্যা করেছে।

কমান্ডার এটিএম আতিকুল্লা বলেন, ‘আটকদের স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। এর ধারাবাহিকতায় সোমবার ভোরে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট এলাকা থেকে বাবুকে গ্রেফতার করা হয়েছে।’

র‌্যাব জানায়, পীর ও তার পালিত মেয়ের হত্যা মিশনের নেতৃত্ব দেয়ার কথা স্বীকার করেছে শফিকুল ইসলাম বাবু। তার অন্য সহযোগীদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানিয়েছে র‌্যাব।

উল্লেখ্য, ১৩ মার্চ রাতে বোচাগঞ্জ উপজলোর দৌলা এলাকায় ‘পীর’ ফরহাদ হাসান চৌধুরী ও তার পালিত কন্যা গৃহপরিচারিকা রূপালি বেগম নিহত হন।

নিহত ফরহাদ হোসেন চৌধুরী (৬৮) দৌলা খানকার ‘পীর’ হিসেবে পরিচিত। তিনি দিনাজপুর পৌর বিএনপির সাবেক সভাপতি এবং পৌরসভা ভোটে মেয়র পদে নির্বাচন করে হেরে যান।

প্রতিবেশি রমজান আলী জানান, তাদের গ্রামে ১০-১২ বছর ধরে একটি পীরের আখড়ায় সপ্তাহে একদিন জিকির আসকার চলে আসছে। সোমবারও এ রকম জিকিরের সময় দুর্বৃত্তরা হামলা চালায়। তারা প্রথমে তাদের গলা কাটে। পরে গুলি করে।

এ ঘটনায় ১৫ মার্চ কুড়িগ্রাম থেকে এছাহাক আলী (৫৭) নামে সন্দেহভাজন আরেক ‘পীর’কে আটক করেছে পুলিশ।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

নাটোরে মহিলা জামায়াতের পূর্বাঞ্চলীয় আমীরসহ ৭ জন আটক

নিজস্ব প্রতিনিধিআরটিএনএননাটোর: নাটোরে মহিলা জামায়াতের পূর্বাঞ্চলীয় আমীর মোছাঃ নুরুন নাহারসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। আটকক . . . বিস্তারিত

দুই শিশুকন্যা আর স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা!

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনকক্সবাজার: কক্সবাজার শহরের একটি বাসা থেকে একই পরিবারের ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com