কুমিল্লায় বিএনপি প্রার্থী সাক্কুর আভিযোগে ওসি প্রত্যাহার

১৯ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
কুমিল্লা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর অভিযোগ আমলে নিয়েছেন নির্বাচন কমিশন। সাক্কুর অভিযোগের একদিনের মাথায় কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন।

নির্বাচন কমিশনের উপ সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত একটি পত্র রোববার বিকেলে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছে। বিষয়টি নিশ্চিত করেন কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করে তদস্থলে একজন উপযুক্ত কর্মকর্তা প্রদানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

চিঠিটি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবরে প্রেরণ করা হয় এবং এর অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়।

গত শনিবার (১৮ মার্চ) কুমিল্লা টাউন হল মিলনায়তনে মতবিনিময় সভায় ইসির তিন কমিশনারের কাছে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু তার এক কর্মীকে গ্রেফতার এবং দলের নেতাকর্মীদের হয়রানির অভিযোগ করেন। ওই অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যেই নির্বাচন কমিশন থেকে ওসি নজরুলকে প্রত্যাহারের চিঠি কুমিল্লায় পৌঁছে।

উল্লেখ্য, আগামী ৩০ মার্চ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। প্রথমবারের মতো দলীয় প্রতীকের এই নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে। নির্বাচনী প্রচার শুরু হয়েছে গত ১৫ মার্চ। রাজপথের প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে এই নির্বাচন নিয়ে এখন পর্যন্ত বড় কোনো অভিযোগ পাওয়া যায়নি।

বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিজেদের প্রতি আস্থায় আনতে নতুন নির্বাচন কমিশন সতর্ক রয়েছে বলে জানা গেছে। বিএনপি প্রার্থীর অভিযোগের ভিত্তিতে ওসি প্রত্যাহারে এই কমিশনের প্রতি দলটির আস্থা বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

সিলেটে অভ্যন্তরীণ বিরোধে প্রাণ গেল আরেক ছাত্রলীগ নেতার

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনসিলেট: আধিপত্য বিস্তার নিয়ে সিলেটের টিলাগড় এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ওমর আলী মিয়াদ ( . . . বিস্তারিত

ইয়াবাসহ মহিলা মেম্বার ডিবির ফাঁদে আটক

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনমাগুরা: এবার মাগুরার মহম্মদপুর উপজেলায় ১৭৫ পিস ইয়াবা, একাধিক পাসপোর্ট, বিভিন্ন সরকারী কর্মকর্তাদ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com