আ.লীগ নেতা হত্যায় জাসদ কার্যালয়ে আগুন

১১ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সাবুকে হত্যার ঘটনায় জাসদ কার্যালয়ে আগুন দিয়েছে দলটির বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

বুধবার বিকেলে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়।

এ সময় একটি মোটরসাইকেল এবং একটি বাইসাইকেলও জ্বালিয়ে দেয়া হয়। বিষয়টি নিয়ে দুই দলের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘বুধবার বিকেল ৪টার দিকে সাবু হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে মিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। মিছিল থেকে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়’।

মিরপুর থানার ওসি কাজী জালালউদ্দিন জানান, ‘আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল নিয়ে জাসদ অফিসে হামলা চালিয়েছে। অফিসের জানালা ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে’।

বুধবার দুপুর ১টার দিকে উপজেলার আমবাড়িয়া গোরস্থানের সামনে সদ্য আওয়ামী লীগে যোগদানকারী পল্লী চিকিৎসক সাবুকে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ হত্যাকাণ্ডের ঘটনায় মুখোমুখি অবস্থান নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও জাসদ নেতাকর্মীরা।

মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন জানান, ‘জাসদ ক্যাডাররা সাবুকে কুপিয়ে হত্যা করেছে’।

ঘটনার পরপরই উপজেলা জাসদের সহ-সভাপতি ও আমবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় সাবু সমর্থকরা।

মিরপুর ও ভেড়ামারা উপজেলায় জাসদ ক্যাডাররা একের পর এক আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে। হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা জাসদ কার্যালয়ে হামলা চালায়।

কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোট পরিচালিত হচ্ছে। জাসদ সেই জোটের একটি অংশ। এই হামলার সঙ্গে যারা জড়িত, তারা জোট ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’।

ইউপি চেয়ারম্যান মশিউর রহমান বলেন, ‘আমি মিরপুর উপজেলা পরিষদে উপজেলা উন্নয়ন মেলায় আছি। হঠাৎ ফোনে জানতে পারলাম এলাকায় একজনকে কোপানো হয়েছে। এরপর আমার বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়েছে’।

তিনি বলেন, ‘এখন ডিজিটাল যুগ। কারা কী ঘটাল, তা পুলিশ বের করতে পারবে। এ ঘটনার সঙ্গে আমার বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই। আমি দোষী হলে আমার বিচার করা হোক। কিন্তু বাড়িতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়া হবে, এটা কী ধরণের আচরণ’।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

মসজিদ থেকে গলাকাটা লাশ উদ্ধার!

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনগাজীপুর: গাজীপুরে মসজিদের ভেতর থেকে এক নৈশপ্রহরীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল . . . বিস্তারিত

২৬৯ জনের আওয়ামী লীগ ত্যাগ

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনরাঙ্গামাটি: পার্বত্য রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলায় এ পর্যন্ত ২৬৯ নেতাকর্মী আওয়ামী লীগ ত্যাগ করেছেন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com