লিটনের হত্যাকারীদের খুঁজছে পুলিশের চৌকস দল: স্বরাষ্ট্রমন্ত্রী

১১ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
গাইবান্ধা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িদের শনাক্ত করে আইনের মুখোমুখি করা হবে।

তিনি বলেন, ‘জড়িত ব্যক্তিদের খুঁজে বের করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি চৌকস দল কাজ শুরু করেছে’।

বুধবার দুপুরে রংপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘অতীতে যত হত্যাকাণ্ড হয়েছে, সব কটির সঙ্গে জড়িত খুনিদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হয়েছে। লিটনের হত্যাকারীরা যে-ই হোক না কেনো, তাদের খুঁজে বের করা হবে। কেউ রেহাই পাবে না’।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘উত্তরাঞ্চলে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নজর রয়েছে। দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যেসব জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে এবং বন্দুকযুদ্ধে যতজন জঙ্গি নিহত হয়েছে, তাদের অনেকের বাড়ি রংপুরসহ উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায়। আবার কেউ এ অঞ্চলে লেখাপড়া করে জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে পড়েছে।

মন্ত্রী আরো বলেন, ‘জঙ্গিদের খুঁজে বের করার জন্য অ্যান্টি টেররিজম গ্রুপ কাজ করছে। আমরা অনেক দূর অগ্রসর হয়েছি। জঙ্গি দমন হবেই’।

জাতীয় সংসদের বাইরে রংপুরে এই প্রথম স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হলো।

বৈঠক প্রসঙ্গে কমিটির সভাপতি সংসদ সদস্য টিপু মুনশি বলেছেন, ‘আমি রংপুরের মানুষ। রংপুরের সংসদ সদস্য। যে কারণে রংপুরেই স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করার আগ্রহ প্রকাশ করলে জাতীয় সংসদের স্পিকার তাতে সম্মতি দেন’।

তিনি বলেন, ‘সভায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে সরকারের গৃহীত পদক্ষেপ ও বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়’।

বৈঠকে কমিটির সংশ্লিষ্ট সংসদ সদস্য ছাড়াও পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

ইয়াবা ব্যবসা করেই সাইফুল যখন সিআইপি!

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনকক্সবাজার: একের পর এক অভিযোগ তার বিরুদ্ধে। সবার প্রশ্ন যাকে নিয়ে এত আলোচনা আর সমালোচনা আসলেই কী . . . বিস্তারিত

‘বন্দুকযুদ্ধে’ আরো ৬ মাদক ব্যবসায়ী নিহত

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুক যুদ্ধে শনিবার রাতে ছয় জেলায় আরো ছয় ‘মাদক ব্যবসায়ী&rsq . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com