ব্রেকিং সংবাদ: |
  • সিনহার ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেন, নিরঞ্জন ও শাহজাহানকে দুদকে তলব
  • জিজ্ঞাসাবাদের পর ছাড়া পেলেন বিডিজবসের প্রধান নির্বাহী
  • টরেন্টোর হামলাকারী সম্পর্কে সর্বশেষ যা জানা যাচ্ছে
  • তাবিথ আউয়াল ও আব্দুল হাই বাচ্চুকে দুদকে তলব
  • হঠাৎ কেঁপে উঠলো সিলেট, ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্প
  • টরোন্টোয় গাড়িচাপায় প্রাণ গেল ১০ পথচারীর, ট্রুডোর সান্ত্বনা
  • বিজেপির শীর্ষ নেতাদের বক্তব্যে ঢাকার রাজনীতিতে তোলপাড়
  • খালেদা জিয়ার সাথে দেখা করতে গেছেন স্বজনরা
  • কাবুলে ভোটার নিবন্ধনকেন্দ্রে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৩
  • ২৫ বছরের যুদ্ধে সোয়া কোটি মুসলিম নিহত, যা একটি বিশ্বযুদ্ধের সমান ক্ষয়ক্ষতি
  • খালেদা জিয়ার মুক্তির দাবিতে সপ্তাহব্যাপী বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
  • ত্রিভুবন বিমানবন্দরের গাফিলতিই দুর্ঘটনার জন্য দায়ী: ইউএস-বাংলা
  • যে শর্তে গাজীপুর সিটি নির্বাচনে বিএনপিকে ছাড় দিল জামায়াত

নিহত এমপি লিটনের আসনে মনোনয়ন নিয়ে গুঞ্জন

১১ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের দশদিন পার না হতেই ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

যে দুজনের নাম বেশি আলোচনায় আসছে তারা হলেন প্রয়াত সংসদ সদস্য লিটনের স্ত্রী খুরশিদ জাহান স্মৃতি এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহম্মেদ।

তবে এখনো আসনটি শূন্য ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তার আগেই এই আসনে কাকে মনোনয়ন দেয়া যায় এ নিয়ে ভাবনায় আছে ক্ষমতাসীন দল। এখনো এই ভাবনা প্রাথমিক পর্যায়েই। দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে এখনো এ নিয়ে আলোচনা করেনি দলের মনোনয়ন বোর্ড।

এলাকায় সাংগঠনিক দায়িত্বে আছেন এমন নেতারা নিজেদের মধ্যে শলা পরামর্শ করছেন। লিটনের পর ওই আসনে কাকে মনোনয়ন দেয়া যায়-এই বিষয়টি নিয়ে কেবল আবেগ থেকে সিদ্ধান্ত নিতে চায় না ক্ষমতাসীন দল।

জামায়াত অধ্যুষিত ওই এলাকায় দলটির সম্ভাব্য নাশকতা বা দেশবিরোধী কর্মকাণ্ড কে শক্ত হাতে প্রতিহত করতে পারবেন-এটাই মূল ভাবনায় আওয়ামী লীগের।

আওয়ামী লীগের সূত্রগুলো জানায়, এখন পর্যন্ত উপ-নির্বাচনে দলের মনোনয়ন নিয়ে আলোচনায় আছেন দুইজন। একজন হলেন প্রয়াত সংসদ সদস্যের স্ত্রী খুরশিদ জাহান স্মৃতি এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহম্মেদ।

আওয়ামী লীগ নেতারা বলছেন, গাইবান্ধা সুন্দরগঞ্জ জামায়াত প্রভাবিত একটি এলাকা। স্বাধীনতার পরে এ এলাকায় আওয়ামী লীগের অবস্থান সুদৃঢ় করতে কাজ করেছে লিটন। তিনি কীভাবে এই অসাধ্য সাধন করেছেন-এটি কাছ থেকেই দেখেছেন তার স্ত্রী। এ কারণে রাজনীতিতে সেভাবে সক্রিয় না থাকলেও তার একটি দীক্ষা হয়েছে স্বামীর মাধ্যমেই।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফাও একজন দক্ষ রাজনীতিবিদ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা ছিলেন। ছাত্র রাজনীতিতে দলের জন্য তার অবদান অনেক। তাই লিটনের পরিবারের কেউ মনোনয়ন না পেলে তিনি মনোনয়ন পেতে পারেন।

উল্লেখ্য, গত (৩১ ডিসেম্বর) শনিবার সন্ধ্যায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে আহত হয়ে সন্ধ্যা সাড়ে ৭ টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এমপি লিটনের মৃত্যু হয়। এ ঘটনায় তার ছোট বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

‘বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সেঞ্চুরি করেছে বাংলাদেশ’

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনঢাকা: আরো দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদনের মাধ্যমে বাংলাদেশ এই খাতে সেঞ্চুরির কোটা পূরণ ক . . . বিস্তারিত

‘সাহেব নয় আপনাদের মঞ্জু ভাই-ই থাকতে চাই’

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনখুলনা: বিএনপি মনোনিত খুলনার মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, ‘সাহেব হতে চাই না, সব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com