বৃষ্টির ছোঁয়ায় উত্তরাঞ্চলে জেঁকে বসেছে হাড়কাঁপানো শীত

১০ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি

আরটিএনএন

রাজশাহী: মঙ্গলবার ভোর থেকেই হালকা বৃষ্টি আর হিমেল হাওয়ায় হাড়কাঁপানো শীত জেঁকে বসেছে। এতে ভোগান্তি বেড়েছে গরীব-দুঃখী মানুষের।


দেশের উত্তরাঞ্চলে শীতের দাপট এমনিতেই বেশি, এরপর আবার বৃষ্টি, এতে শীতের তীব্রতা বেড়েছে। তাই বাইরে মানুষের আনাগোনা কম। শীতে সবাই জুবুথবু।


রাজশাহী আবহাওয়া দপ্তর জানিয়েছে, সকাল নয়টা পর্যন্ত রাজশাহীতে বৃষ্টি হয়েছে শূন্য দশমিক ৪ মিলিমিটার। দুপুর ১২টার পর বৃষ্টি আরেকটু কমেছে। এতে সকালে রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ফলে শীতের দাপট বেড়েছে।


সকাল থেকেই বৃষ্টি, ফলে বৃষ্টিতে ছাতা মাথায় দিয়ে অনেককেই ঘরের বাইরে বের হয়েছে। এভাবে ছাতা মাথায় দিয়ে অনেককে  অফিসমুখী হতে দেখা গেছে।


এমনিতেই রাজশাহীর ঘনবসতি কম, এরপর আবার বৃষ্টি আর হিমেল হাওয়ায় হাড়কাঁপানো শীতে রাজশাহী নগরীতে লোকের আনাগোনা কম লক্ষ্য করা গেছে। এছাড়া রেল স্টেশন ও মোড়ে মোড়ে গরীব-দুঃখী মানুষদের শীতে জবুথবু। তাদের কাজে গতি নেই। অনেককেই রিকশা নিয়ে বের হয়ে বসে থাকতে দেখা গেছে। রাজমিস্ত্রীর কাজ করেন এমন লোকদের সরঞ্জামাদি নিয়ে রেলগেট এলাকায় শীতে জড়োসরো হয়ে বসে থাকতে দেখা গেছে।


আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সর্বশেষ বৃষ্টি হয়েছে গত ৩১ অক্টোবর। ওইদিন সব মিলিয়ে ৪ দশমিক ২ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। মাঝে নভেম্বর ও ডিসেম্বর মাসে কোনো বৃষ্টি হয়নি।


এ অবস্থা শুধু রাজশাহীতেই নয় আশপাশের জেলাগুলোতেও বিরাজ করছে। আবহাওয়া দপ্তর বলছে, আজ সারা দিন এই অবস্থার পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

১০১ কিলোমিটার বেগে ভোর ৩টায় আঘাত হানতে পারে ‘মোরা’

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনকক্সবাজার: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ শক্তিশালী আকার ধারণ করে বাংলাদেশ সময় মঙ . . . বিস্তারিত

কক্সবাজার থেকে ৩০৫ কি.মি. দূরে ঘূর্ণিঝড় ‘মোরা’

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনকক্সবাজার: পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘মো . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com