‘লিটন হত্যার গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে পুলিশ’

১০ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রংপুর: গাইবান্ধা-১ আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। শিগগিরই খুনিদের গ্রেপ্তার করা হবে বলে জানানো হয়েছে।

সোমবার দুপুরে রংপুর রেঞ্জের পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুখ নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

এমপি লিটন হত্যার ঘটনা সব বিষয়ে আমলে নিয়ে তদন্ত করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘সুন্দরগঞ্জে জামায়াত শিবিরের বিরুদ্ধে একটা সংগ্রাম করে নিজের একটা অবস্থান তৈরি করেছিলেন। সে কারণে হত্যাকাণ্ডে জামায়াত শিবিরের সংপৃক্ততা ছাড়াও এ অঞ্চলের জঙ্গিদের যে উৎপাত ছিল তাও আমলে নেওয়া হয়েছে’।

এছাড়া ইন্টারনাল কোনো বিষয় আছে কিনা তা নিয়েও তদন্ত করে দেখা হচ্ছে জানিয়ে ডিআইজি আরো বলেন, ‘এই আলোচিত মামলাটির তদন্ত কর্মকর্তাকে সহায়তা করার জন্য রংপুর বিভাগের বেশ কয়েকজন চৌকস পুলিশ কর্মকর্তাকে সেখানে পাঠানো হয়েছে। তারা সবাই মিলে কাজ করছেন। শিগগিরই এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন এবং খুনিদের গ্রেপ্তার করা সম্ভব হবে’।

তিনি বলেন, ‘নিহত এমপি লিটনের শরীর থেকে বের করা বুলেট পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এছাড়াও যে আলামত পাওয়া গেছে সেটাও ডিএনএ টেস্টের জন্য পাঠানো হয়েছে’।

খুনীদের ফেলে যাওয়া ক্যাপটি নিয়ে কাজ চলছে। ক্যাপটি যে খুনি ব্যবহার করেছিল তার মাথার ঘাম ও চুল বা অন্য কিছু থাকলে এ ব্যাপারে ডিএনএ টেস্ট করে তা সংরক্ষণ করা হবে। পরবর্তীতে সন্দেহভাজন খুনিদের গ্রেপ্তার করে ডিএনএ টেস্টের মাধ্যমে তা মিলিয়ে দেখা হবে বলে জানান ডিআইজি।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান চায়: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অং সান সু চির প্রস্তাবিত আলোচনা হতে পারে, কিন্তু বাংলাদেশ চায় . . . বিস্তারিত

রোহিঙ্গা শরণার্থী আসার সংখ্যা কমেছে: জাতিসংঘ

নিউজ ডেস্কঅারটিএনএনঢাকা: জাতিসংঘের সংস্থাগুলো বলছে, মায়ানমারের রাখাইন প্রদেশে সহিংসতার কারণে বাংলাদেশে পালিয়ে আসা রোহি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com